২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম আদালতের ১৪ ভুয়া গ্রেফতারি পরোয়ানা, থানায় মামলা

-

চট্টগ্রাম মহানগরের বিভিন্ন আদালত থেকে একের পর এক ভুয়া গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) যাচ্ছে দেশের বিভিন্ন জেলায়। আর এসব পরোয়ানাপত্র পেয়ে সাধারণ-নিরপরাধ ও নিরীহ মানুষকে গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে পুলিশ। সম্প্রতি এ ধরনের ১৪টি গ্রেফতারি পরোয়ানার তথ্য উল্লেখ করে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের নাজির মো: আবুল কালাম আজাদ। থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নেজাম উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
আবুল কালাম আজাদ থানায় দায়েরকৃত মামলার অভিযোগে উল্লেখ করেন, সম্প্রতি চট্টগ্রামের কথিত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর নাম, সিল ও স্বাক্ষর ব্যবহার করে একটি সাজা গেফতারি পরোয়ানা পৌঁছে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপারের দফতরে। যেটিতে রায় ঘোষণার তারিখ দেখানো হয়েছে ২৩ মার্চ ২০২০ এবং ধারা ৩২৩, ৩৯৭, ১০৯ দ: বি:। এই পরোয়ানাটি পেয়ে চলিত মাসের ১১ অক্টোবর জেলার কাটিয়াদি করগাঁও লামার বাজার এলাকার বিল্লালের ছেলে সাইফুল ইসলামকে গ্রেফতার করে কিশোরগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালতে হাজির করে সেখানকার থানা পুলিশ। আদালত তাকে ওই গ্রেফতারি পরোয়ানা মূলে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।
গত ১২ অক্টোবর এই বিষয়ে একটি উপনথি আসে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। পরে আদালতের কজলিস্ট, কোট ডায়েরি, প্রসেস রেজিস্টার, পরোয়ানা রেজিস্টার ও পিয়ন বই যাচাই করে রেজাউল করিম চৌধুরী নামে চট্টগ্রামের কোনো চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এ ছাড়া পরোয়ানাটি এই আদালত থেকে ইস্যু করা হয়নি এবং এটি সম্পূর্ণ জাল।
ওই অভিযোগে তিনি আরো উল্লেখ করেন, এর আগে পটুয়াখালীর দুমকী থানার জনৈক মো: মিজানুর রহমানের নামে ভুয়া গ্রেফতারি পরোয়ানা পৌঁছে ওই জেলার পুলিশ সুপারের দফতরে। বিষয়টি অবগত হয়ে পরে এই আদালত থেকে সেখানে একটি প্রতিবেদন পাঠানো হয়।

 


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল