০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

চট্টগ্রাম আদালতের ১৪ ভুয়া গ্রেফতারি পরোয়ানা, থানায় মামলা

-

চট্টগ্রাম মহানগরের বিভিন্ন আদালত থেকে একের পর এক ভুয়া গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) যাচ্ছে দেশের বিভিন্ন জেলায়। আর এসব পরোয়ানাপত্র পেয়ে সাধারণ-নিরপরাধ ও নিরীহ মানুষকে গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে পুলিশ। সম্প্রতি এ ধরনের ১৪টি গ্রেফতারি পরোয়ানার তথ্য উল্লেখ করে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের নাজির মো: আবুল কালাম আজাদ। থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নেজাম উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
আবুল কালাম আজাদ থানায় দায়েরকৃত মামলার অভিযোগে উল্লেখ করেন, সম্প্রতি চট্টগ্রামের কথিত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর নাম, সিল ও স্বাক্ষর ব্যবহার করে একটি সাজা গেফতারি পরোয়ানা পৌঁছে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপারের দফতরে। যেটিতে রায় ঘোষণার তারিখ দেখানো হয়েছে ২৩ মার্চ ২০২০ এবং ধারা ৩২৩, ৩৯৭, ১০৯ দ: বি:। এই পরোয়ানাটি পেয়ে চলিত মাসের ১১ অক্টোবর জেলার কাটিয়াদি করগাঁও লামার বাজার এলাকার বিল্লালের ছেলে সাইফুল ইসলামকে গ্রেফতার করে কিশোরগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালতে হাজির করে সেখানকার থানা পুলিশ। আদালত তাকে ওই গ্রেফতারি পরোয়ানা মূলে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।
গত ১২ অক্টোবর এই বিষয়ে একটি উপনথি আসে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। পরে আদালতের কজলিস্ট, কোট ডায়েরি, প্রসেস রেজিস্টার, পরোয়ানা রেজিস্টার ও পিয়ন বই যাচাই করে রেজাউল করিম চৌধুরী নামে চট্টগ্রামের কোনো চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এ ছাড়া পরোয়ানাটি এই আদালত থেকে ইস্যু করা হয়নি এবং এটি সম্পূর্ণ জাল।
ওই অভিযোগে তিনি আরো উল্লেখ করেন, এর আগে পটুয়াখালীর দুমকী থানার জনৈক মো: মিজানুর রহমানের নামে ভুয়া গ্রেফতারি পরোয়ানা পৌঁছে ওই জেলার পুলিশ সুপারের দফতরে। বিষয়টি অবগত হয়ে পরে এই আদালত থেকে সেখানে একটি প্রতিবেদন পাঠানো হয়।

 



আরো সংবাদ


বিশ্বে আবারো বাড়ছে করোনার প্রকোপ, দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র সাজেকে আগুনে পুড়ে গেলো রিসোর্ট-বাড়ি-রেস্তোরাঁ ব্যালন ডি'অর জয়ের ৪৮ ঘণ্টা পরেই ব্যর্থ মেসি ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)