২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন

মন্দিরে হামলাকারীদের বিচারের দাবি

-

দেশে হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর নির্যাতন আগের সব ঘটনা ছাড়িয়ে যাচ্ছে। দুর্গাপূজার সময় অস্থিরতা তৈরির জন্য কুমিল্লায় মন্দিরের ঘটনাটি ঘটানো হয়েছে। এমন মন্তব্য করে আগামী তিন দিনের মধ্যে এসব ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার এবং মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মাধ্যমে তাঁদের বিচার করার দাবি জানিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা।
রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল শনিবার সকালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের কর্মসূচি পালন করেন সনাতন ধর্মাবলম্বীরা। হিন্দু সম্প্রদায়ের অনুসারী আটটি সংগঠনের ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে এসব সংগঠনের নেতারা বলেন, আগেও ধর্ম অবমাননার কথা বলে নাসিরনগর, রাউজান, ফটিকছড়ি, কক্সবাজার, দিনাজপুর, সাতক্ষীরা, যশোর ও খুলনায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর কয়েক ডজন হামলার ঘটনা ঘটেছে। ওই সব ঘটনার বিচার ও দোষী ব্যক্তিদের শাস্তি না হওয়ার কারণেই দেশে বারবার সংখ্যালঘুদের ওপর হামলা–নির্যাতন হচ্ছে।
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, একটি স্বার্থান্বেষী মহল দুরভিসন্ধিমূলকভাবে কুমিল্লার পূজাম-পের ঘটনা ঘটিয়েছে। এরপর বিভিন্ন জায়গায় ম-পে ভাঙচুর, আগুন দেওয়া, বাড়িঘরে হামলা, সনাতন ধর্মাবলম্বীদের পিটিয়ে আহত করার মতো ঘটনা ঘটেছে।
জাতীয় প্রেসক্লাবের সামনে একই সময়ে মানববন্ধন ও সমাবেশ করে বাংলাদেশ হিন্দু ছাত্র জোট, বাংলাদেশ হিন্দু যুব পরিষদ, শারদাঞ্জলি ফোরাম, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাসংঘ, বাংলাদেশ সনাতন কল্যাণ জোট ও জাগো হিন্দু পরিষদ।


আরো সংবাদ



premium cement