২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
মানববন্ধনে দিলীপ বড়ুয়া

নিত্যপণ্যের দাম লাগামহীন বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ঠ

-

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, করোনাকালে একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর এবং গরির মানুষের একটি বড় অংশ তাদের আয় রোজগারের পথ হারিয়ে বেকার হয়ে পড়েছে। অন্য দিকে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে। জিনিসপত্রের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হচ্ছে সরকার। নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাম্যবাদী দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দিলীপ বড়ুয়া বলেন, করোনাকালীন জনগণের একটি অংশ কর্মহীন হয়ে পড়েছে এবং দ্রব্যমূল্যের লাগামহীন যাতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি এবং কায়েমি স্বার্থবাদিরা সুযোগ নিচ্ছে।
লুটেরা ধনিক শ্রেণীর নিয়ন্ত্রণহীন মুনাফা অর্জনের কারণে শ্রেণিবৈষম্যকে তীব্রতর করছে। তিনি আরো বলেন, কায়েমি স্বার্থবাদী গোষ্ঠী দেশকে যাতে অস্থিতিশীল করতে না পারে সেজন্য দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ সরকারের হাতে রাখা জরুরি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল