৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
মানববন্ধনে দিলীপ বড়ুয়া

নিত্যপণ্যের দাম লাগামহীন বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ঠ

-

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, করোনাকালে একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর এবং গরির মানুষের একটি বড় অংশ তাদের আয় রোজগারের পথ হারিয়ে বেকার হয়ে পড়েছে। অন্য দিকে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে। জিনিসপত্রের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হচ্ছে সরকার। নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাম্যবাদী দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দিলীপ বড়ুয়া বলেন, করোনাকালীন জনগণের একটি অংশ কর্মহীন হয়ে পড়েছে এবং দ্রব্যমূল্যের লাগামহীন যাতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি এবং কায়েমি স্বার্থবাদিরা সুযোগ নিচ্ছে।
লুটেরা ধনিক শ্রেণীর নিয়ন্ত্রণহীন মুনাফা অর্জনের কারণে শ্রেণিবৈষম্যকে তীব্রতর করছে। তিনি আরো বলেন, কায়েমি স্বার্থবাদী গোষ্ঠী দেশকে যাতে অস্থিতিশীল করতে না পারে সেজন্য দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ সরকারের হাতে রাখা জরুরি।



আরো সংবাদ


জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই বরগুনায় ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন ভারতের লাল তালিকা থেকে বাংলাদেশকে বাদ দেয়া হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ১ ভোটে বিজয়ী মেম্বরের হামলায় পরাজিত প্রার্থীসহ আহত ১০ ৬০ বছরের বেশি বয়সীদের দেয়া হবে বুস্টার ডোজ নবীনগরে যে কারণে নৌকার ভরাডুবি অবৈধ সম্পদ অর্জন : পাপিয়া দম্পতির বিচার শুরু পদত্যাগের পর আবার ফিরলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসঙ্ঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস

সকল