২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
মানববন্ধনে দিলীপ বড়ুয়া

নিত্যপণ্যের দাম লাগামহীন বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ঠ

-

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, করোনাকালে একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর এবং গরির মানুষের একটি বড় অংশ তাদের আয় রোজগারের পথ হারিয়ে বেকার হয়ে পড়েছে। অন্য দিকে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে। জিনিসপত্রের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হচ্ছে সরকার। নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাম্যবাদী দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দিলীপ বড়ুয়া বলেন, করোনাকালীন জনগণের একটি অংশ কর্মহীন হয়ে পড়েছে এবং দ্রব্যমূল্যের লাগামহীন যাতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি এবং কায়েমি স্বার্থবাদিরা সুযোগ নিচ্ছে।
লুটেরা ধনিক শ্রেণীর নিয়ন্ত্রণহীন মুনাফা অর্জনের কারণে শ্রেণিবৈষম্যকে তীব্রতর করছে। তিনি আরো বলেন, কায়েমি স্বার্থবাদী গোষ্ঠী দেশকে যাতে অস্থিতিশীল করতে না পারে সেজন্য দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ সরকারের হাতে রাখা জরুরি।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল