২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র

-

পর্যটকদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র। যারা দুই ডোজ টিকা নিয়েছেন আগামী ৮ নভেম্বর থেকে তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশে বাধা নেই। বাংলা ট্রিবিউন।
গতকাল শুক্রবার এক ঘোষণায় হোয়াইট হাউজের মুখপাত্র জানিয়েছেন, ভ্রমণের ৭২ ঘণ্টা আগে যাদের করোনার নেগেটিভ ফলাফল থাকবে তারাই প্রবেশ করতে পারবেন। কোভিড সনদ থাকাও বাধ্যতামূলক করেছে বাইডেন প্রশাসন।
করোনার প্রাদুর্ভাবের কারণে গত বছরের মার্চে যুক্তরাষ্ট্রে প্রবেশে ভ্রমণকারীদের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে দেশটির সরকার। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতেই এমন পদক্ষেপ নেয়া হয়।
যারা ১৪ দিন ব্রিটেন, ইউরোপের একাধিক দেশ, চীন, ভারত, দক্ষিণ আফ্রিকা, ইরান ও ব্রাজিলে ছিলেন তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। কিন্তু ৮ নভেম্বর থেকে দুই ডোজ ভ্যাকসিন গ্রহণকারীদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা থাকছে না। এ দিকে করোনা মোকাবেলায় বিশ্বের অন্যান্য দেশের মতো যুক্তরাষ্ট্রজুড়েও টিকা কার্যক্রম অব্যাহত রয়েছে।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)