১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আমদানি ব্যয় কমাবে চীন-পাকিস্তান করিডোর: পাক হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী চট্টগ্রামের ব্যবসায়ী ও গণমাধ্যম প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশভোজে বক্তব্য রাখছেন: নয়া দিগন্ত -

পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী চট্টগ্রামে দুই দিনের সফরে এসেছেন। সফরকালে তিনি চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান ও চট্টগ্রাম কাস্টম হাউজের কমিশনার মো: ফখরুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ ছাড়া তিনি চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন।
গত বৃহস্পতিবার রাতে নগরীর হোটেল আগ্রাবাদে চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও গণমাধ্যম প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশভোজে হাইকমিশনার পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ইতিহাস, বিশ্বাস ও সংস্কৃতির অভিন্ন বন্ধন তুলে ধরেন। তিনি দুই দেশের মধ্যে শক্তিশালী অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে পাকিস্তান হাইকমিশনের প্রচেষ্টার বিষয়ে সমাবেশকে অবহিত করেন। তিনি চীন পাকিস্তান ইকোনমিক করিডোরসহ (সিপিইসি) পাকিস্তনে সংযোগ প্রকল্পের মাধ্যমে প্রদত্ত বিনিয়োগের সুযোগগুলো বিবেচনা করার জন্য বাংলাদেশী ব্যবসায়ী সম্প্রদায়কে আমন্ত্রণ জানান। চীন পাকিস্তান ইকোনমিক করিডোর ব্যবহার করে বাংলাদেশী ব্যবসায়ীরা কাঁচামাল আমদানি ব্যয় উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস করার সুযোগ রয়েছে উল্লেখ করে এতে বাংলাদেশী ব্যবসায়ীরা লাভবান হবেন বলেও হাইকমিশনার জানান। চীন পাকিস্তান ইকোনমিক করিডোর বর্তমানে পুরোপুরি কার্যকর (ফাংশনাল) বলেও তিনি জানান।
হাইকমিশনার নৈশভোজে অংশগ্রহণকারীদের মধ্যে আরবি আর্ট ক্যালিগ্রাফির সংকলন আল্লামা বিল কালামের বাংলা সংস্করণও উপস্থাপন করেন এবং উপহার হিসেবে তা বিতরণ করেন।


আরো সংবাদ



premium cement