০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

আমদানি ব্যয় কমাবে চীন-পাকিস্তান করিডোর: পাক হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী চট্টগ্রামের ব্যবসায়ী ও গণমাধ্যম প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশভোজে বক্তব্য রাখছেন: নয়া দিগন্ত -

পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী চট্টগ্রামে দুই দিনের সফরে এসেছেন। সফরকালে তিনি চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান ও চট্টগ্রাম কাস্টম হাউজের কমিশনার মো: ফখরুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ ছাড়া তিনি চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন।
গত বৃহস্পতিবার রাতে নগরীর হোটেল আগ্রাবাদে চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও গণমাধ্যম প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশভোজে হাইকমিশনার পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ইতিহাস, বিশ্বাস ও সংস্কৃতির অভিন্ন বন্ধন তুলে ধরেন। তিনি দুই দেশের মধ্যে শক্তিশালী অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে পাকিস্তান হাইকমিশনের প্রচেষ্টার বিষয়ে সমাবেশকে অবহিত করেন। তিনি চীন পাকিস্তান ইকোনমিক করিডোরসহ (সিপিইসি) পাকিস্তনে সংযোগ প্রকল্পের মাধ্যমে প্রদত্ত বিনিয়োগের সুযোগগুলো বিবেচনা করার জন্য বাংলাদেশী ব্যবসায়ী সম্প্রদায়কে আমন্ত্রণ জানান। চীন পাকিস্তান ইকোনমিক করিডোর ব্যবহার করে বাংলাদেশী ব্যবসায়ীরা কাঁচামাল আমদানি ব্যয় উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস করার সুযোগ রয়েছে উল্লেখ করে এতে বাংলাদেশী ব্যবসায়ীরা লাভবান হবেন বলেও হাইকমিশনার জানান। চীন পাকিস্তান ইকোনমিক করিডোর বর্তমানে পুরোপুরি কার্যকর (ফাংশনাল) বলেও তিনি জানান।
হাইকমিশনার নৈশভোজে অংশগ্রহণকারীদের মধ্যে আরবি আর্ট ক্যালিগ্রাফির সংকলন আল্লামা বিল কালামের বাংলা সংস্করণও উপস্থাপন করেন এবং উপহার হিসেবে তা বিতরণ করেন।



আরো সংবাদ


ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা দেড় বছরের মধ্যে সর্বনিম্নে রেমিট্যান্স প্রবাহ : নভেম্বরে কমলো ২৫.২৬ শতাংশ ২০২২ সালের শিক্ষাপঞ্জিতে ৮৫ দিনের ছুটি প্রস্তাব সরকার পরিবহন মালিকদের সাথে আঁতাত করে ভাড়া বাড়িয়েছে : জিএম কাদের

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)