২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
রাষ্ট্রধর্ম ইসলাম প্রসঙ্গ

তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ বিভিন্ন সংগঠনের

-

রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সংগঠন। ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, কুমিল্লায় মহাগ্রন্থ আল কুরআন অবমাননার কারণে বিশ্বের মুসলিম উম্মাহর হৃদয়ে যখন রক্তক্ষরণ হচ্ছিল, তখন তাদের শান্ত না করে তথ্য প্রতিমন্ত্রী উল্টো রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে বক্তব্য দিয়ে দেশকে অশান্ত করে তুলেছেন। তিনি বলেন, এ ধরনের উসকানিমূলক বক্তব্য একজন মন্ত্রী কিভাবে দিতে পারেন? রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয় এ নিয়ে নতুন করে চক্রান্তের সুযোগ নেই।
খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কুরআনের অবমানার কারণে যখন বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে ঠিক সেই সময় রাষ্ট্রধর্ম ইসলাম সম্পর্কে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বক্তব্যে ধর্মপ্রাণ জনতা আরো ক্ষুব্ধ হয়েছেন। রাষ্ট্রধর্ম ইসলাম সম্পর্কে তার বক্তব্য কাটা ঘায়ে নুন ছিটানোর সামিল। তিনি আরো বলেন, রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে কথা বলে বাংলাদেশের সংবিধান অমান্য করেছে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ। সংবিধানবিরোধী কথা বলে তার শপথ ভঙের মাধ্যমে মন্ত্রী থাকার যোগ্যতা হারিয়েছেন।
ইসলাম ও দেশের সংবিধান নিয়ে তার কটূক্তিকর বক্তব্যের কারণে দেশের পরিস্থিতি অস্থিতিশীল হতে পারে। অবিলম্বে তথ্য প্রতিমন্ত্রী মুরাদকে মন্ত্রিপরিষদ থেকে বহিষ্কার করতে হবে।
গতকাল মাওলানা অজিহুর রহমানের নেতৃত্বে সাতক্ষীরা থেকে আগত ওলামায়ে কেরামের প্রতিনিধি দল এবং খেলাফত ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী ও মুফতি জাকির বিল্লাহ প্রমুখ।


আরো সংবাদ



premium cement