২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
কলাপাড়ায় কৃষক কাদের হত্যা মামলা

উপজেলা আওয়ামী লীগ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

-

পটুয়াখালীর কলাপাড়ায় কৃষক কাদের হত্যা মামলায় সিআইডির তদন্ত প্রতিবেদন গ্রহণ করে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আবদুল মোতালেব তালুকদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারের আদালত কাদের হত্যা মামলায় সিআইডির দাখিলকৃত প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ জারি করেন।
একই আদেশে বিজ্ঞ আদালত কাদের হত্যা মামলায় সিআইডির প্রতিবেদনে অভিযুক্ত রাজু তালুকদার, জুলিয়াত তালুকদার, সামু তালুকদার, মিলন তালুকদার, আজিজুল হক বুদাই, আলানূর, শাওন চৌধুরী ও সাইদুর রহমানকে কারাগারে প্রেরণসহ মামলার পরবর্তী বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য মামলাটি বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন। মামলার অপর তিন অভিযুক্ত অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু, মামুন তালুকদার, রিয়াজ তালুকদার ও নাইম কসাইর জামিন সংক্রান্ত উচ্চ আদালতের রুল নিষ্পত্তি না হওয়ায় তাদের জামিন বহাল রেখেছেন আদালত। আদালতের জিআরও এএসআই মো: শহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।
২০১৪ সালের ২ জুলাই সন্ধ্যায় উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকায় মাছের ঘের নিয়ে পূর্বশত্রুতার জেরে কৃষক কাদেরকে (৬৫) উপর্যুপরি কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। কলাপাড়া থানা পুলিশ ওই রাতেই চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকার একটি খাল থেকে নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করে।
এ ঘটনায় নিহতের ভাই মোখলেসুর রহমান বাদি হয়ে ৪ জুলাই ৪৯ জনকে আসামি করে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এজাহারকারী পক্ষের আপত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি হয়েছে একাধিকবার।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল