১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

মেজর সিনহা হত্যা মামলা সাক্ষ্যগ্রহণ শুরু আজ

-

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার চতুর্থ দফায় সাক্ষ্যগ্রহণ শুরু হবে আজ মঙ্গলবার। চলবে আগামীকাল ২৯ অক্টোবর, বুধবার পর্যন্ত।
গত ২২ সেপ্টেম্বর এ মামলার সাক্ষীদের তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণের তৃতীয় দিনে এ দিন নির্ধারণ করেন আদালত।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি আরো জানান, তৃতীয় দফার তৃতীয় দিনে তিনজন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন। তারা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট আইয়ুব আলী, কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহীন মো: আবদুর রহমান চৌধুরী ও টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া গ্রামের মোকতার আহমদ। এ ছাড়া মামলায় মোট ১৪ জন সাক্ষ্য দিয়েছেন।
এ ছাড়া, আদালতের পূর্বনির্ধারিত পঞ্চম দফায় সাক্ষ্যগ্রহণ শুরু হবে আগামী ১০ থেকে ১৩ অক্টোবর।
কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে আলোচিত এই মামলার বিচারিক কার্যক্রম চলছে।
মামলায় সাক্ষীদের প্রথম দফায় ২৩ থেকে ২৫ আগস্ট, দ্বিতীয় দফায় ৫ থেকে ৮ সেপ্টেম্বর, তৃতীয় দফায় ২০ থেকে ২২ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণ করেন আদালত।
গত ২৩ আগস্ট থেকে ২৫ আগস্ট প্রথম দফায় পরপর তিন দিন মামলার বাদি অবসরপ্রাপ্ত মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস ও ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী সাহিদুল ইসলাম সিফাতের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। সাক্ষ্যগ্রহণের পাশাপাশি আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীদের জেরা করেন।



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)