১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মেজর সিনহা হত্যা মামলা সাক্ষ্যগ্রহণ শুরু আজ

-

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার চতুর্থ দফায় সাক্ষ্যগ্রহণ শুরু হবে আজ মঙ্গলবার। চলবে আগামীকাল ২৯ অক্টোবর, বুধবার পর্যন্ত।
গত ২২ সেপ্টেম্বর এ মামলার সাক্ষীদের তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণের তৃতীয় দিনে এ দিন নির্ধারণ করেন আদালত।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি আরো জানান, তৃতীয় দফার তৃতীয় দিনে তিনজন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন। তারা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট আইয়ুব আলী, কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহীন মো: আবদুর রহমান চৌধুরী ও টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া গ্রামের মোকতার আহমদ। এ ছাড়া মামলায় মোট ১৪ জন সাক্ষ্য দিয়েছেন।
এ ছাড়া, আদালতের পূর্বনির্ধারিত পঞ্চম দফায় সাক্ষ্যগ্রহণ শুরু হবে আগামী ১০ থেকে ১৩ অক্টোবর।
কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে আলোচিত এই মামলার বিচারিক কার্যক্রম চলছে।
মামলায় সাক্ষীদের প্রথম দফায় ২৩ থেকে ২৫ আগস্ট, দ্বিতীয় দফায় ৫ থেকে ৮ সেপ্টেম্বর, তৃতীয় দফায় ২০ থেকে ২২ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণ করেন আদালত।
গত ২৩ আগস্ট থেকে ২৫ আগস্ট প্রথম দফায় পরপর তিন দিন মামলার বাদি অবসরপ্রাপ্ত মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস ও ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী সাহিদুল ইসলাম সিফাতের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। সাক্ষ্যগ্রহণের পাশাপাশি আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীদের জেরা করেন।


আরো সংবাদ



premium cement