২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গাজীপুরে ভূমি অধিগ্রহণের ভুয়া বিল নিতে এসে দুই সহোদর শ্রীঘরে

-

গাজীপুর জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় জালজালিয়াতির আশ্রয় নিয়ে জমির ক্ষতিপূরণ নিতে এসে শ্রীঘরে গেলেন দুই সহোদর। তারা হলেনÑ জেলার কালিয়াকৈর উপজেলার টানসূত্রাপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে ইউসুফ আলী ও আলী হোসেন ওরফে কাজল।
গাজীপুর ডিসি অফিসের এলএ শাখা জানায়, ইউসুফ আলী ও আলী হোসেন ওরফে কাজল গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় জমির ক্ষতিপূরণের চেক গ্রহণের জন্য আসেন। দুই সহোদর এর আগে গত ১১ আগস্ট কালিয়াকৈর ৪০০/২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্র সম্প্রসারণ প্রকল্পভুক্ত ৪০ শতাংশ বোর শ্রেণীর জমির ক্ষতিপূরণের জন্য নির্ধারিত ফরমে আবেদন করে যান। চেক প্রদানের আগে তাদের দাখিলকৃত দু’টি দলিল নিয়ে এলএ শাখার কর্মকর্তাদের সন্দেহ হয়। অবশেষে জেলা রেকর্ডরুমে দলিল দু’টি যাচাই করে অসঙ্গতি পেয়ে ওই দিনই তাদেরকে আটক করে গাজীপুর মেট্রো সদর থানায় সোপর্দ করা হয়। এ ব্যাপারে জেলা প্রশাসকের নির্দেশে এলএ শাখার অফিস সহকারী কাজী মোজাম্মেল হক বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। সদর থানা পুলিশ জালিয়াতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে দুই সহোদরকে আদালতে সোপর্দ করলে আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) তুফায়েল আহমেদ তুহিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দুই সহোদর জালিয়াতির ঘটনা স্বীকার করেছে। তারা সহশরিকদের বঞ্চিত করে ভূমি অধিগ্রহণের বিল নেয়ার জন্য একজন দলিল লেখকের সহযোগিতায় ওই জালিয়াতির আশ্রয় নেয় বলে স্বীকার করে।

 


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল