০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮, ২৮ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

গাজীপুরে ভূমি অধিগ্রহণের ভুয়া বিল নিতে এসে দুই সহোদর শ্রীঘরে

-

গাজীপুর জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় জালজালিয়াতির আশ্রয় নিয়ে জমির ক্ষতিপূরণ নিতে এসে শ্রীঘরে গেলেন দুই সহোদর। তারা হলেনÑ জেলার কালিয়াকৈর উপজেলার টানসূত্রাপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে ইউসুফ আলী ও আলী হোসেন ওরফে কাজল।
গাজীপুর ডিসি অফিসের এলএ শাখা জানায়, ইউসুফ আলী ও আলী হোসেন ওরফে কাজল গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় জমির ক্ষতিপূরণের চেক গ্রহণের জন্য আসেন। দুই সহোদর এর আগে গত ১১ আগস্ট কালিয়াকৈর ৪০০/২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্র সম্প্রসারণ প্রকল্পভুক্ত ৪০ শতাংশ বোর শ্রেণীর জমির ক্ষতিপূরণের জন্য নির্ধারিত ফরমে আবেদন করে যান। চেক প্রদানের আগে তাদের দাখিলকৃত দু’টি দলিল নিয়ে এলএ শাখার কর্মকর্তাদের সন্দেহ হয়। অবশেষে জেলা রেকর্ডরুমে দলিল দু’টি যাচাই করে অসঙ্গতি পেয়ে ওই দিনই তাদেরকে আটক করে গাজীপুর মেট্রো সদর থানায় সোপর্দ করা হয়। এ ব্যাপারে জেলা প্রশাসকের নির্দেশে এলএ শাখার অফিস সহকারী কাজী মোজাম্মেল হক বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। সদর থানা পুলিশ জালিয়াতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে দুই সহোদরকে আদালতে সোপর্দ করলে আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) তুফায়েল আহমেদ তুহিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দুই সহোদর জালিয়াতির ঘটনা স্বীকার করেছে। তারা সহশরিকদের বঞ্চিত করে ভূমি অধিগ্রহণের বিল নেয়ার জন্য একজন দলিল লেখকের সহযোগিতায় ওই জালিয়াতির আশ্রয় নেয় বলে স্বীকার করে।

 



আরো সংবাদ


ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত কম্ব্যাট এলার্ট মিসাইল সিস্টেম মোতায়েন করল রাশিয়া প্রথম সেশনে তাইজুলের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ চট্টগ্রামে বাস-ট্রেন-অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ, নিহত ২ টিকতে পারলেন না লেবাননের তথ্যমন্ত্রী রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, ২নং সঙ্কেত বহাল পাথরঘাটায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে বিদায়ী সংবর্ধনা যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে পাইকগাছায় এক হাজার মণ ধান ভস্মীভূত

সকল