২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

গাজীপুরে ভূমি অধিগ্রহণের ভুয়া বিল নিতে এসে দুই সহোদর শ্রীঘরে

-

গাজীপুর জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় জালজালিয়াতির আশ্রয় নিয়ে জমির ক্ষতিপূরণ নিতে এসে শ্রীঘরে গেলেন দুই সহোদর। তারা হলেনÑ জেলার কালিয়াকৈর উপজেলার টানসূত্রাপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে ইউসুফ আলী ও আলী হোসেন ওরফে কাজল।
গাজীপুর ডিসি অফিসের এলএ শাখা জানায়, ইউসুফ আলী ও আলী হোসেন ওরফে কাজল গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় জমির ক্ষতিপূরণের চেক গ্রহণের জন্য আসেন। দুই সহোদর এর আগে গত ১১ আগস্ট কালিয়াকৈর ৪০০/২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্র সম্প্রসারণ প্রকল্পভুক্ত ৪০ শতাংশ বোর শ্রেণীর জমির ক্ষতিপূরণের জন্য নির্ধারিত ফরমে আবেদন করে যান। চেক প্রদানের আগে তাদের দাখিলকৃত দু’টি দলিল নিয়ে এলএ শাখার কর্মকর্তাদের সন্দেহ হয়। অবশেষে জেলা রেকর্ডরুমে দলিল দু’টি যাচাই করে অসঙ্গতি পেয়ে ওই দিনই তাদেরকে আটক করে গাজীপুর মেট্রো সদর থানায় সোপর্দ করা হয়। এ ব্যাপারে জেলা প্রশাসকের নির্দেশে এলএ শাখার অফিস সহকারী কাজী মোজাম্মেল হক বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। সদর থানা পুলিশ জালিয়াতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে দুই সহোদরকে আদালতে সোপর্দ করলে আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) তুফায়েল আহমেদ তুহিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দুই সহোদর জালিয়াতির ঘটনা স্বীকার করেছে। তারা সহশরিকদের বঞ্চিত করে ভূমি অধিগ্রহণের বিল নেয়ার জন্য একজন দলিল লেখকের সহযোগিতায় ওই জালিয়াতির আশ্রয় নেয় বলে স্বীকার করে।

 



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)