২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হান্নান শাহের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ

-

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য আ স ম হান্নান শাহের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ সোমবার। এ উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বাণীতে হান্নান শাহকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের দীর্ঘদিনের বিশ্বস্ত সহকর্মী ও সহযোদ্ধা উল্লেখ করে বলেছেন, দেশ জাতির প্রতিটি প্রয়োজনের মুহূর্তে হান্নান শাহ অসম সাহস ও দেশপ্রেমে দীপ্ত হয়ে রুখে দাঁড়িয়েছেন অন্যায়ের বিরুদ্ধে। আজীবন তিনি যোদ্ধা সেনানায়কের ভূমিকাই পালন করে গেছেন।
মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমকে কিছু বিপথগামী সৈনিক নৃশংসভাবে হত্যার পর তৎকালীন সামরিক অফিসার আ স ম হান্নান শাহ শহীদ জিয়ার লাশ রাঙ্গুনিয়া থেকে উদ্ধার করে ঢাকায় নিয়ে আসতে যে সাহসী ভূমিকা পালন করেছেন তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। জাতীয় জীবনে বর্তমান ক্রান্তির সময়ে তাকে যখন খুবই প্রয়োজন ছিল, তখন তিনি আমাদের মধ্যে নেই। তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলই কেবল ক্ষতিগ্রস্ত হয়নি, দেশ হারিয়েছে জাতীয় স্বার্থরক্ষার এক দেশপ্রেমিক অধিনায়ককে, জাতি হারিয়েছে তার এক সাহসী সন্তানকে। এ ক্ষতি সহজে পূরণ হওয়ার নয়।
মির্জা ফখরুল হান্নান শাহর মৃত্যুশোককে শক্তিতে পরিণত করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য হান্নান শাহ ৭৭ বছর বয়সে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে মারা যান। বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে ১৯৮১ সালে অবসর নিয়ে হান্নান শাহ ১৯৮৩ সালে বিএনপিতে যোগ দেন এবং ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর মন্ত্রিসভার সদস্য হন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল