২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : মান্না

-

স্থানীয় সরকার নির্বাচনে সবচেয়ে নিম্নস্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুইজন নিহত, অর্ধশতাধিক গুলিবিদ্ধ এবং শতাধিক আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে সহিংসতায় আরো একবার প্রমাণিত হলো- এই সরকার ক্ষমতায় থাকা অবস্থায় কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিরোধী দল নির্বাচনে না থাকার পরও সরকারি দল নিজেদের মধ্যেই সংঘর্ষে লিপ্ত হচ্ছে। গতকাল মঙ্গলবার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না।
তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীনরা বিগত ১৩ বছরে দেশের নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের ভোট আগের রাতে ডাকাতি করে ক্ষমতায় গিয়ে তারা নির্বাচন ব্যবস্থার কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছে। বিরোধী দল অনুপস্থিত থাকার পরও ইউনিয়ন পরিষদের নির্বাচনেও তাদের নিজেদের দলের ক্যাডাররা অস্ত্রের মহড়া দিচ্ছে। নিজেদের মধ্যে সংঘর্ষে মানুষ হত্যা করছে। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।
নির্বাচন কমিশন সংস্কার প্রসঙ্গে মান্না বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে দেশের কোনো সাংবিধানিক প্রতিষ্ঠান তার দায়িত্ব পালন করতে পারবে না। সুতরাং নির্বাচন কমিশন সংস্কার করলেই সুষ্ঠু নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। অন্তর্র্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে ডাকসুর সাবেক ভিপি বলেন, অবৈধ ক্ষমতাসীনদের বলছি, আপনারা এখনই পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় দেশের জনগণ হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জেগে উঠলে সেই স্রোতে ভেসে যাবেন।


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল