১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার উন্নতি

-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বিএনপির ভাইস চেয়ারম্যান, প্রখ্যাত ফৌজদারি আইন বিশেষজ্ঞ সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।
গতকাল খন্দকার মাহবুব হোসেনের জুনিয়র অ্যাডভোকেট মাহবুবুর রহমান দুলাল জানিয়েছেন, স্যারের অবস্থা এখন অনেকটা স্বাভাবিক। তিনি এখন আমাদের সবার সাথে কথা বলছেন এবং সবাইকে চিন্তে পারছেন। গত ১৩ সেপ্টেম্বর ভেন্টিলেশন খুলে দেয়া হয়েছে। তিনি এখন নিজে নিজেই অক্সিজেন নিতে পারছেন। তিনি এখন আইসিইউতে আছেন।
এর আগে গত ৮ সেপ্টেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। গত ১৬ আগস্ট খন্দকার মাহবুব হোসেন করোনা পরীক্ষা করান। পরীক্ষায় করোনা পজিটিভ রেজাল্ট এলে ওই দিন সন্ধ্যায় তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ল’ পাস করে ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এই আইনজীবী।
চারবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুইবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। এ ছাড়া তিনি বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক।


আরো সংবাদ



premium cement