২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জাপান থেকে এলো অ্যাস্ট্রাজেনোকার আরো ৬ লাখ ১৬ হাজার টিকা

-

বাংলাদেশের জন্য উপহার হিসেবে জাপান থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনোকার আরো ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ করোনা প্রতিরোধী টিকা গতকাল ঢাকায় পৌঁছেছে। এর আগে দুই দফায় ১০ লাখ ২৬ হাজার ৫২০ ডোজ টিকা বাংলাদেশকে দেয়া হয়েছে। চলতি মাসের মধ্যেই বাংলাদেশকে মোট ৩০ লাখ অ্যাস্ট্রাজেনোকার টিকা দেয়া হবে বলে জানিয়েছেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ছোট আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে টিকাগুলো বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করেন রাষ্ট্রদূত। অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হকসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত বলেন, তিন দফায় বাংলাদেশে অ্যাস্ট্রাজেনোকার মোট ১৬ লাখ ৪০ হাজার টিকা এসে পৌঁছাল। এটি অ্যাস্ট্রাজেনোকার দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণ প্রায় ১৫ লাখ মানুষের কাছে স্বস্তির খবর হয়ে আসবে। গত সোমবার থেকে জাপানের দেয়া উপহার দিয়ে দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণদের অ্যাস্ট্রাজেনোকার টিকা দেয়া শুরু হয়েছে। আগামী শনিবার থেকে দেশব্যাপী ব্যাপক হারে টিকা দেয়ার কর্মসূচি নিয়েছে বাংলাদেশ সরকার। এ পর্যন্ত টিকাদান কর্মসূচি বেশ ভালোভাবেই অগ্রসর হয়েছে। তিনি বলেন, জাপান সব সময় বন্ধু হিসেবে বাংলাদেশের পাশে থাকবে। করোনার এই দুর্যোগ মোকাবেলায়ও আমরা বাংলাদেশের পাশে আছি।


আরো সংবাদ



premium cement