২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরি
`

জাপান থেকে এলো অ্যাস্ট্রাজেনোকার আরো ৬ লাখ ১৬ হাজার টিকা

-

বাংলাদেশের জন্য উপহার হিসেবে জাপান থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনোকার আরো ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ করোনা প্রতিরোধী টিকা গতকাল ঢাকায় পৌঁছেছে। এর আগে দুই দফায় ১০ লাখ ২৬ হাজার ৫২০ ডোজ টিকা বাংলাদেশকে দেয়া হয়েছে। চলতি মাসের মধ্যেই বাংলাদেশকে মোট ৩০ লাখ অ্যাস্ট্রাজেনোকার টিকা দেয়া হবে বলে জানিয়েছেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ছোট আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে টিকাগুলো বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করেন রাষ্ট্রদূত। অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হকসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত বলেন, তিন দফায় বাংলাদেশে অ্যাস্ট্রাজেনোকার মোট ১৬ লাখ ৪০ হাজার টিকা এসে পৌঁছাল। এটি অ্যাস্ট্রাজেনোকার দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণ প্রায় ১৫ লাখ মানুষের কাছে স্বস্তির খবর হয়ে আসবে। গত সোমবার থেকে জাপানের দেয়া উপহার দিয়ে দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণদের অ্যাস্ট্রাজেনোকার টিকা দেয়া শুরু হয়েছে। আগামী শনিবার থেকে দেশব্যাপী ব্যাপক হারে টিকা দেয়ার কর্মসূচি নিয়েছে বাংলাদেশ সরকার। এ পর্যন্ত টিকাদান কর্মসূচি বেশ ভালোভাবেই অগ্রসর হয়েছে। তিনি বলেন, জাপান সব সময় বন্ধু হিসেবে বাংলাদেশের পাশে থাকবে। করোনার এই দুর্যোগ মোকাবেলায়ও আমরা বাংলাদেশের পাশে আছি।



আরো সংবাদ


ইরানের জেনারেল সোলাইমানির হত্যাকারী মার্কিন ও ইসরাইলি ২ কমান্ডার নিহত (২০৬৪৮)মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান (৮৫৩৬)অন্য দেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৮০৯৩)ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন (৭৯৭৯)সাধারণ অধিবেশনে যোগ দিতে জাতিসঙ্ঘকে চিঠি দিল তালেবান (৭৭২৬)অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৬৯৩৫)শিশু সন্তানকে হত্যা পর মায়ের আত্মহত্যা (৬৫৩৫)ড. মাহফুজুরকে ছেড়ে আসায় ট্রল, যা বললেন ইভা (৬১২৫)নতুন ঘরে বসবাস করা হলো না স্বামী-স্ত্রীর (৫৯৭৩)জামায়াতের কাছে হারল আ’লীগ প্রার্থী (৫৬৪৫)