২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
সিআরবি রক্ষায় মানববন্ধন

প্রাকৃতিক পরিবেশ ধ্বংসের চেষ্টা প্রতিহত করতে হবে : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবির প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত পরিবেশকে ধ্বংস করার যে অপচেষ্টা চলছে তা প্রতিহত করতে হবে। সিআরবির ঐতিহ্য সৌন্দর্যমণ্ডিত এলাকা রক্ষার আন্দোলনে সব পরিবেশবিদসহ দল-মত নির্বিশেষে এগিয়ে আসতে হবে। চট্টগ্রামে রেলওয়ের জায়গার কোনো অভাব নেই। কিন্তু তারপরও কেন রেলওয়ে কর্তৃপক্ষ এত জায়গা থাকতে সিআরবিতে ছয় একর জায়গা বরাদ্দ দিল তা চট্টগ্রামবাসী জানতে চায়। আমরা আগেও স্পষ্ট ভাষায় বলে আসছি হাসপাতাল চাই; কিন্তু সিআরবিতে না। যদি একান্তই হাসপাতাল করতে হয় তবে বর্তমান যে বক্ষব্যাধি হাসপাতাল আছে সেই হাসপাতালটিকে আধুনিকায়ন করে কোভিড হাসপাতাল করুন। কোভিডের কারণে এখন কোনো হাসপাতালের বেড খালি নেই। তাই যদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ৫০ থেকে ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়ে সিআরবির বক্ষব্যাধি হাসপাতালটিকে আধুনিকায়ন করে পূর্ণাঙ্গ একটি কোভিড হাসপাতাল করে তাতে চট্টগ্রামবাসী উপকৃত হবে।
তিনি বলেন, তথাকথিত উন্নয়ন প্রকল্পের এরই মধ্যে চট্টগ্রাম শহরের উন্মুক্ত স্থান, পার্ক, খেলার মাঠ ধ্বংস করা হয়েছে। এখন অবশিষ্ট সিআরবি এলাকাও আজ মুনাফার লালসায় ধ্বংস করার পাঁয়তারা চলছে। উন্নয়ন প্রকল্পের নামে জনগণের ট্যাক্স, ভ্যাটের টাকা আত্মসাৎ করছে সরকার।
তিনি গতকাল মঙ্গলবার দুপুরে গণ-অধিকার ফোরাম ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের (বাপসা) উদ্যোগে সিআরবিতে বাণিজ্যিক হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত বাতিল, মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শহীদদের কবর ও স্মৃতির স্মারক রক্ষা এবং সিআরবির নৈসর্গিক পরিবেশ অক্ষুণœ রাখার দাবিতে প্রতিবাদী অবস্থান ও মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সিআরবি সাত রাস্তার মোড়ে চট্টগ্রাম গণ-অধিকার ফোরামের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মানববন্ধন অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন।
এতে বক্তব্য রাখেন- রাজনীতিক একরামুল করিম, অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া, এম এ হাশেম রাজু, আবু মোহাম্মদ হোসেন চৌধুরী, মোহাম্মদ জাকির হোসেন, উত্তম কুমার আচার্য, মোহাম্মদ সালাহ উদ্দিন, আলমগীর নূর, জানে আলম, নোমান উল্লাহ বাহার প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল