২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

সাবেক অর্থমন্ত্রী মুহিতের অবস্থা গুরুতর

-

করেনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের অবস্থা গুরুতর। তার ফুসফুসের সংক্রমণকে আশঙ্কাজনক বলছেন চিকিৎসকরা। ভাই মুহিতের জন্য দোয়া চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।
গতকাল সিএমএইচে বড় ভাই আবুল মাল আব্দুল মুহিতকে দেখে এসে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের সাথে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, উনি কোরবানির সময় বিভিন্ন মানুষের সাথে ওঠাবসা করেছেন। অনেকের সাথে সাক্ষাৎ করেছেন। এ সময় উনিসহ তার স্ত্রী, ছেলে ও কাজের মানুষসহ বাসার সবার মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ঘটে। পরবর্তী সময়ে চিকিৎসার জন্য উনাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। এখন তার শরীরের ওজন অনেক কমে গেছে। খাবার প্রতি অনীহা প্রবল। শ্বাস-প্রশ্বাসে অসুবিধা আছে। সিটিস্ক্যানে সংক্রমণ ধরা পড়েছে। ফুসফুসের সংক্রমণ ২৫ শতাংশের বেশি, যা চিকিৎসকরা গুরুতর হিসেবে বিবেচনা করছেন। ঘুম কম হওয়া ও খেতে না পারার কারণে তিনি বেশ দুর্বল হয়ে পড়েছেন। তবে এই অবস্থায়ও তিনি দেশের খবরাখবর রাখতে চান। আমাকে পত্রিকার ব্যবস্থা করতে বলেছেন। সাথে কিছু বইও চেয়েছেন। আমরা এগুলোর ব্যবস্থা করেছি।
সাবেক এই অর্থমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি দেশের সম্পদ। উনার বয়স এখন ৮৭। ভালো দিকটা হচ্ছে তিনি দুই ডোজ করোনা প্রতিরোধী টিকা নিয়েছিলেন। এটাই এখন আমাদের আশা।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল