২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১৩ হাজার লিটার মদ উদ্ধার মামলায় হাইকোর্টে চারজনের জামিন

-

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ত্রিপুরা সুন্দরী ভরনছড়ি বড় খোলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে প্রায় ১৩ হাজার লিটার চোলাই মদ উদ্ধারের ঘটনায় আটক চার ব্যক্তিকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।
আসামিরা হলেনÑ লিয়াকত (২৪), মো: আজগর আলী (২০), নুর হোসেন (২১) ও রমজান আলী (১৯)।
গত ৮ মে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ত্রিপুরা সুন্দরীছড়া এলাকা থেকে ১২ হাজার ৮৫০ লিটার চোলাই মদসহ লিয়াকত আলী, আজগর আলী, নুর হোসেন ও রমজান আলীকে গ্রেফতার করে র্যাব। ওই দিনই রাঙ্গুনিয়া মডেল থানায় একটি মামলা হয়। পরে র্যাব ৩৫০ লিটার মদ রেখে সাড়ে ১২ হাজার লিটার মদ ঘটনাস্থলেই ধ্বংস করে। এ মামলা হাইকোর্টে জামিন আবেদন করেন ওই চারজন। হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করেন।
ইয়াবা পাচার মামলায় আমেরিকা প্রবাসীকে জামিন দেননি আদালত : আমেরিকাতে ইয়াবা পাচারের অভিযোগের মামলায় আমেরিকা প্রবাসী মো: আতাউল করিম ওরফে আলমগীরকে জামিন দেননি হাইকোর্ট। তার জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত। গতকাল বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জামিন আবেদনকারীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নূরে আলম উজ্জ্বল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল রেজাউল হক।
আমেরিকায় পাঠানোর উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসংলগ্ন ডাকঘরে একটি পার্সেল পোস্ট করা হয়। ওই পার্সেল গত ২১ মে পরীক্ষা করা হয়। তাতে দেখা যায় এক হাজার ৪৪৬ পিস ইয়াবা রয়েছে। এ ঘটনায় ওই দিনই একটি মামলা হয়। এতে দুই আসামিকে গ্রেফতার করা হয়। আসামিদের তথ্যের ভিত্তিতে রাজধানীর দক্ষিণ কাফরুল থেকে আমেরিকা প্রবাসী মো: আতাউল করিম ওরফে আলমগীরকে গ্রেফতার করা হয়।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল