১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চালকবেশে গার্মেন্টের কাপড় চুরি গ্রেফতার ৩

-

রাজধানীর উত্তরা ও গাজীপুরের কাপাসিয়া এলাকা থেকে একটি প্রতিষ্ঠানের চুরি হওয়া কাপড় ও কাভার্ড ভ্যানসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। তারা হলো মো: আসাদুজ্জামান মোল্লা আসাদ, আল আমিন ওরফে সরোয়ার ও মো: আবেদ আলী। গত বৃহস্পতিবার গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৯০টি কাপড়ের রোল (৮ হাজার ৪৬০ মিটার কাপড়) উদ্ধার করা হয়। উদ্ধারকৃত কাপড়ের আনুমানিক মূল্য আট লাখ টাকা।
গতকাল দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন যুগ্ম কমিশনার (ডিবি-উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, গ্রেফতার মোল্লা আসাদ কাপড় ভর্তি কাভার্ড ভ্যানটি চুরি করে তার পূর্বপরিচিত গ্রেফতার আল আমিনের গোডাউনে রাখে। পরবর্তীতে ওই মালামাল গ্রেফতার আবেদের মাধ্যমে গাজীপুরের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করার পরিকল্পনা ছিল।
পেশায় গাড়িচালক আসাদ বিভিন্ন কোম্পানিতে চাকরি নিয়ে সুযোগ বুঝে গাড়িসহ মালামাল চুরি করত। চোরাই মালামাল তার সহযোগীদের মাধ্যমে বিক্রি করত। পুনরায় অন্য কোম্পানিতে একই ধরনের অপরাধ সংঘটন করত। তার বিরুদ্ধে গাজীপুরের কালিগঞ্জ ও টঙ্গী পূর্ব থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। ডিএমপির তুরাগ থানায় করা নোমান গ্রুপের মামলায় আসাদসহ ওই তিনজনকে গ্রেফতার করা হয়।
গার্মেন্ট মালিক ও গাড়ির মালিকদের প্রতি অনুরোধ জানিয়ে পুলিশ কর্মকর্তা হারুন বলেন, ড্রাইভার বা হেলপার নিয়োগের পূর্বে তার ঠিকানা ও চরিত্র সম্পর্কে যথাযথভাবে যাচাই করা ও তার ব্যবহৃত মোবাইল নম্বর ও পরিবারের মোবাইল নম্বরসহ এনআইডি কার্ড সংরক্ষণ করা ও সার্বক্ষণিক কাভার্ড ভ্যানের অবস্থান নির্ণয়ে জিপিএস ট্র্যাকিং সিস্টেম ব্যবহার করা উচিত।


আরো সংবাদ



premium cement