১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

পন্টুনের ধাক্কায় অল্পের জন্য রক্ষা পেল সাঙ্গুব্রিজ

দক্ষিণ চট্টগ্রামের সাঙ্গু ব্রিজে ক্রেন দিয়ে পন্টুনের পাইপ তুলে নেয়া হচ্ছে: এস এম রহমান -

নদীর প্রচণ্ড স্রোতের কারণে নোঙ্গর ছিঁড়ে একটি বড় ড্রেজারের মালামাল বহনকারী পন্টুন সাঙ্গু ব্রিজে সজোরে ধাক্কা খেয়ে আটকে গেলেও অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের অত্যন্ত গুরুত্বপূর্ণ শঙ্খনদীর উপর নির্মিত সাঙ্গুব্রিজটি। গত বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনায় ব্রিজটির তেমন ক্ষতি না হলেও আবার নদীর জোয়ার ও পাহাড়ি ঢলের পূর্বে আটকে থাকা পন্টুনটি সরিয়ে নেয়া না গেলে ক্ষতির সম্ভাবনা রয়েছে। জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে আটকে থাকা পন্টুনটি উপরে উঠতে থাকলে ব্রিজের গার্ডার ভেঙে পড়তে পারে।
এ দিকে গতকাল সকাল থেকে পন্টুনটি সরিয়ে নেয়ার কাজ করছেন বিআইডাব্লিউটি এ কর্তৃপক্ষ।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের প্রথম লটের কাজ করছেন তমা কনস্ট্রাকশন। সে কাজের জন্য বিআইডাব্লিউটি থেকে একটি বড় ড্রেজার আনা হয়।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)