১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`
জামায়াতে ইসলামীর নিন্দা

কুমিল্লায় করোনায় মেডিক্যাল সামগ্রী বিতরণকালে ৫ জন গ্রেফতার

-

কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে মেডিক্যাল সামগ্রী বিতরণকালে মেডিক্যাল টিমের পাঁচ সদস্যকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, সারা দেশে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। মেডিক্যাল সামগ্রীর অভাবে হাসপাতালগুলো করোনা রোগীদের চিকিৎসাসেবা দিতে পারছে না। করোনা আক্রান্ত রোগীরা এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে দিগি¦দিক ছুটাছুটি করছে। চিকিৎসাসেবা না পেয়ে অনেক রোগী বিনা চিকিৎসায় মারা যাচ্ছে।
দেশের এমনই এক কঠিন সময়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী সংগঠনের সর্বস্তরের জনশক্তিকে করোনায় আক্রান্ত রোগী ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে। তারই অংশ হিসেবে জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহেরের নেতৃত্বে একটি করোনা চিকিৎসাসেবা টিম গঠন করা হয়।
গতকাল এ মেডিক্যাল টিমের কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের সদস্যরা করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন মেডিক্যাল সামগ্রী বিতরণ করছিলেন। এ সময় কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের তথাকথিত বিনা ভোটের এমপির নির্দেশে এ মেডিক্যাল টিমের পাঁচজন সদস্যকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়।
মানবিক সেবায় নিয়োজিত টিমের সদস্যদের গ্রেফতার খুবই অন্যায়, অমানবিক ও বেআইনি। এটা জাতির জন্য খুবই দুর্ভাগ্যজনক। এর নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই। সরকারের এ জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে গ্রেফতারকৃত পাঁচজন মেডিক্যাল টিম সদস্যকে অবিলম্বে মুক্তি প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement