২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

বঙ্গবন্ধুর সাবেক পিএস ড. এস এ সামাদ মারা গেছেন

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক একান্ত সচিব (পিএস) ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্যসচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল বুধবার বিকেলে তার বারিধারার বাসভবনে ঘুমন্ত অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৯ বছর।
ড. সামাদের আত্মীয় সূত্রে জানা যায়, চিরকুমার ড. সামাদ রাজধানীর একটি হাসপাতালে মস্তিষ্ক জটিলতার চিকিৎসা শেষে বাসায় ফিরেছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে ফ্যাকাল্টি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিনিয়োগ বোর্ডের সাবেক নির্বাহী চেয়ারম্যান।
এ দিকে ড. সৈয়দ আব্দুস সামাদের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, ‘সাবেক সিএসপি সৈয়দ আব্দুস সামাদ রাঙ্গামাটির এডিসি থাকা অবস্থায় পাকিস্তানের পক্ষ ত্যাগ করে মুজিবনগর সরকারে যোগদান করেছিলেন।’ প্রধানমন্ত্রী আরো উল্লেখ করেন, তিনি ছিলেন অত্যন্ত সৎ, দক্ষ, সাহসী ও কর্তব্যপরায়ণ একজন সরকারি কর্মকর্তা।
প্রধানমন্ত্রী মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক একান্ত সচিব ড. সৈয়দ আব্দুস সামাদের ইন্তেকালে মন্ত্রিসভার সদস্যসহ বিভিন্ন মহল পৃথক বাণীতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।


আরো সংবাদ



premium cement