২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঝড়ের কবলে পড়ে বাঁশখালীর ৬ ট্রলার নিখোঁজ

-

সাগরে মাছ ধরে ফিরে আসার সময় ঝড়ের কবলে পড়ে বাঁশখালীর অন্তত ছয় মাঝিমাল্লাসহ ছয়টি ট্রলার নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল সকাল ৯টায় বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলের অদূরে ট্রলারগুলো নিখোঁজ হয় বলে নিশ্চিত করেছেন বাঁশখালী চাম্বল বাংলাবাজার ফিশিং ট্রলার সমিতির সভাপতি হেফাজতুল ইসলাম।
তিনি জানান, তার মালিকানাধীন এফবি মুশফিক ও তার মাঝি নবী হোসেন, এফবি ফারক, এফবি কেফায়েত উল্লাহ ও এফবি নন্না মিয়াসহ অন্তত ছয়জন মাঝিমাল্লাহ ছয়টি ট্রলার নিখোঁজ হয়। অপর দুই ট্রলারসহ পাঁচ মাঝিমাল্লার নাম তিনি জানতে পারেননি।
তিনি আরো জানান, গত ২৩ জুলাই সাগরে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরে বাঁশখালীর কয়েক শ’ ট্রলার মাছ ধরার জন্য সাগরে রওনা দেয়। প্রতিটি ট্রলারে ১৫ থেকে ২০ জন করে মাঝিমাল্লা রয়েছে। ঝড়ের কবলে পড়া ওই ছয় ট্রলারের অন্য মাঝিমাল্লারা অন্যান্য ট্রলারে উঠতে সক্ষম হন। বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোস্টগার্ড ও থানাকে অবহিত করেছেন।

 


আরো সংবাদ



premium cement
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস

সকল