২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
খলিফা সম্মেলনে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী

মানবকল্যাণে উৎসর্গীত থাকাই ইনসানে কামেলের মূল বৈশিষ্ট্য

-

র্লামেন্ট অব ওয়ার্ল্ড সুফিজের প্রেসিডেন্ট, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভা ারীয়ার সভাপতি ও মাইজভা ার দরবার শরিফের সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, আশরাফুল মখলুকাত বা সৃষ্টির সেরা মানুষের সেবা ও কল্যাণে উৎসর্গীত থাকাই মনুষ্যত্বের দাবি। মানবসেবাকে জীবনের ব্রত হিসেবে নেয়াই একজন ইনসানে কামেল তথা পরিপূর্ণ মানুষের বড় বৈশিষ্ট্য। দরবারের খলিফাদের তাই সর্বোত্তম মানবিক গুণ ধারণ করে দ্বীন প্রচার ও মানবসেবায় নিবেদিত হতে হবে।
গতকাল শনিবার রাজধানীর মিরপুর শাহ আলীবাগ খানকাহ শরিফে আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভা ারীয়ার খলিফা সম্মেলন ও হজরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভা ারী (ক) ট্রাস্টের বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেন, মহামারী করোনা আজ হাতের কাজ ও মানুষের মুখের গ্রাস কেড়ে নিয়েছে। তাই করোনার অভিঘাতে জর্জরিত কর্মহীন অসহায় হয়ে পড়া বিপন্ন মানবতার পাশে দাঁড়ানোই এই মুহূর্তে বড় করণীয়।
ট্রাস্টের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন ট্রাস্ট মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী। খলিফা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল-হাসানী, ফোরামের কার্যকরী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল-হাসানী, সিনিয়র সহসভাপতি শাহ্জাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। স্বাস্থ্যবিধি মেনে ও মুখে মাস্ক পরে সারা দেশ থেকে বহু খলিফাসহ আনজুমান ও মইনীয়া যুব ফোরামের নেতাকর্মীরা এ সম্মেলনে অংশ নেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement