২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
উপজেলা সভাপতিকে অব্যাহতি

কক্সবাজার আওয়ামী লীগ নেতাদের ঢাকায় তলব

-

কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়ার পরিপ্রেক্ষিতে উত্তেজনাকর পরিস্থিতি সামাল দিতে নেতাদের ঢাকায় তলব করা হয়েছে। আজ রোববার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত থাকতে ইতোমধ্যেই নেতারা রাজধানীতে গিয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সাথে লবিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এদিকে সংসদ সদস্য জাফর আলম পাল্টা অভিযোগ করে বলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগ বর্তমান সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে।
সভাপতি ও সাধারণ সম্পাদকদ দল পরিচালনা ও পুনর্গঠনে পুরো জেলায় ব্যর্থতার পরিচয় দিচ্ছেন।
দলের ভেতর তারা বিভাজনের রাজনীতি করছেন। তিনি শুক্রবার সন্ধ্যায় চকরিয়ায় এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই দাবি করে বলেন , গত ১০ জুন জেলা আওয়ামী লীগের সভায় তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া সম্পূর্ণ অগঠনতান্ত্রিক ও দলীয় গঠনতন্ত্রের পরিপন্থী। তিনি বর্তমান জেলা আওয়ামী লীগের বর্তমান মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে দলকে রক্ষার জন্য দলীয় হাইকমান্ডের কাছে দাবি জানান। জাফর আলম দাবি করেন, বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ কমিটির অনেকেই মাদকাসক্ত। সন্ধ্যার পর থেকে তারা বেঘোরে থাকেন। সরকারের একজন জ্যেষ্ঠ সচিবের যোগসাজশে পানি শোধনাগার প্রকল্পে তার কোটি কোটি টাকার দুর্নীতির কারণে প্রকল্পটি বন্ধ হয়ে গেছে। চাঁদা না দেয়ায় অনেক হোটেল জবর দখল করে রেখেছেন বর্তমান সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রতি ছয়টি দাবি উত্থাপন করা হয়। এর মধ্যে রয়েছে, মেয়াদোত্তীর্ণ কক্সবাজার জেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে পুনর্গঠন, জনপ্রিয় নেতাদের সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় করার উদ্দেশ্যে অব্যাহতি সংবলিত সংবাদ বিজ্ঞপ্তি প্রত্যাহারপূর্বক মাফ চাওয়া ইত্যাদি ।


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন দাবিতে উত্তরের ১২ উপজেলায় মানববন্ধন, সমাবেশ প্রতিটি সংসদীয় এলাকায় ‘এমপিরাজ’ তৈরি হয়েছে : রিজভী উপজেলা নির্বাচন ব্যর্থ হলে গণতন্ত্রের ধারা ক্ষুণ্ণ হবে : সিইসি মধুখালিতে দুই ভাই হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি ১২ দলের ঝালকাঠিতে গ্রাম আদালত পরিদর্শনে ইইউ প্রতিনিধিদল প্রগতি ইন্ডাস্ট্রিজের সাবেক এমডিসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজ ডুবি একজন নিখোঁজ টাঙ্গাইলে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ সেন্সরে আটকে গেল চলচ্চিত্র ‘অমীমাংসিত’ গরমে শরীরচর্চা ‘যুদ্ধবিরোধী’ কুমির!

সকল