২৮ জুলাই ২০২১
`

স্বাস্থ্য খাতে কোথায় দুর্নীতি হয়েছে দেখাতে বললেন জাহিদ মালেক

-

স্বাস্থ্য খাতে অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়ে রীতিমতো চ্যালেঞ্জ করেছেন খোদ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি প্রশ্ন তুলে স্বাস্থ্য খাতে কোথায় দুর্নীতি হয়েছেÑ তা দেখাতে বলেছেন। গতকাল শনিবার দুপুরে করোনাযুদ্ধে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: মাহমুদ মনোয়ারের প্রথম মৃত্যুবার্ষিকীতে এক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এই প্রশ্ন তুলেন। শীর্ষ নিউজ।
এ সময় স্বাস্থ্য খাতে নানা অনিয়ম ও দুর্নীতি নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রকাশিত গবেষণা প্রতিবেদনের কড়া সমালোচনা করেন মন্ত্রী।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাত নিয়ে সাম্প্রতিক সময়ে টিআইবি একটি রিপোর্ট প্রকাশ করেছে। এটা খুবই দুঃখজনক। করোনা প্রতিরোধে বিশ্বের সব দেশ বা সংস্থা প্রশংসা করেছে বাংলাদেশের। বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানরা বাংলাদেশের প্রশংসা করেছে। কিন্তু টিআইবি ঘরে বসে একটি সুন্দর প্রতিবেদন প্রকাশ করেছে। আমরা করোনা শনাক্ত করতে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি এমন মিথ্যা প্রতিবেদন দিয়েছে। অথচ করোনা শনাক্তে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্য খাতে কোনো দুর্নীতির ঘটনা ঘটেনি।

 



আরো সংবাদ