১২ জুন ২০২১
`
অবৈধভাবে গ্যাসসংযোগ

কেজিডিসিএলের জিএমসহ গ্রেফতার ২

-

অবৈধভাবে গ্যাস সংযোগ দেয়ার অভিযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং ও সার্ভিসেস) মো: সরোয়ার হোসেন এবং সাবেক ব্যবস্থাপক মুজিবুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার দুপুরে জালিয়াতির মামলায় নগরের ষোলশহর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার বাদি মো: শরীফ উদ্দিন নয়া দিগন্তকে জানান, অবৈধভাবে গ্যাস সংযোগ স্থানান্তর ও নতুন সংযোগ দেয়ার একটি অভিযোগের সত্যতা পেয়ে কমিশনের প্রধান কার্যালয়ের অনুমোদন নিয়ে বুধবার তাদের বিরুদ্ধে একটি মামলা হয়। গতকাল বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়।
দুদকের আইনজীবী কাজী সানোয়ার হোসেন লাভলু নয়া দিগন্তকে বলেন, মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৬৭, ৪৬৮, ৪৭১, ৪২০, ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।
তিনি জানান, গ্রেফতার দুইজনকে গতকাল দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে তোলা হয়। বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। দুদকের করা মামলায় গ্রেফতার দু’জন ছাড়াও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সাবেক মহাব্যবস্থাপক বর্তমানে অবসরপ্রাপ্ত মোহাম্মদ আলী চৌধুরী, টেকনিশিয়ান দিদারুল আলম ও আওয়ামী লীগ সরকারের বিগত মেয়াদের প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমানকে আসামি করা হয়।
মামলার এজাহারে উল্লেখ রয়েছে, ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে সরকারি নির্দেশনায় আবাসিক খাতে নতুন করে গ্যাস সংযোগ দেয়া বন্ধ রয়েছে। আসামিরা অসৎ উদ্দেশ্যে একে অপরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকায় গ্যাস সংযোগ ও নতুন রাইজার স্থাপনের সুযোগ দিয়েছেন। সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমান তার চান্দগাঁও এলাকার বাসায় নগরের হালিশহরের এম এম সালাম নামের এক ব্যক্তির নামে থাকা ১২টি দ্বৈত গ্যাসের চুলা জালিয়াতির মাধ্যমে সংযোগ নেন। ২০১৮ সালের জালিয়াতির এ ঘটনা দুদক অনুসন্ধান করে সত্যতা পেয়ে মামলা করে।



আরো সংবাদ


মাদারীপুরে শাজাহান খান ও আ’লীগ সভাপতি সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫ ইউরোপ কী চীন-বিরোধী নতুন জোটের ডাকে সাড়া দেবে? লাক্ষাদ্বীপের পরিচালক ‘দেশদ্রোহী’ নন, দাবি তুলে দল ছাড়ল একাধিক বিজেপি নেতা সামরিক শক্তি বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন শৃঙ্খলা ভঙ্গের দায়ে বগুড়ায় বিএনপির ৬ নেতাকে অব্যাহতি স্ত্রী হাতির মৃতদেহ আগলে ছিল হাতির দল, অতঃপর... ড্রয়ে শুরু ওয়েলস-সুইজারল্যান্ডের পরিবেশ : মানুষ টানেলের প্রান্তে আলো দেখতে চায় যুক্তরাষ্ট্র-রাশিয়া সম্পর্ক তলানিতে এসে পৌঁছেছে : পুতিন যখন ফাঁপা পরাশক্তির ভান করাতেই সুখ ইউপি নির্বাচন : নলছিটিতে মেম্বার প্রার্থীর বাড়িতে হামলা

সকল