১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে আরো ৫৭ জন

-

বৈধ পথে ভারতে চিকিৎসার জন্য যাওয়া আটকে পড়া বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীদের ফেরত আসার দ্বিতীয় দিনে ৫৭ জন দেশে ফিরেছে। করোনা নমুনা পরীক্ষায় তাদের একজনের পজিটিভ রিপোর্ট এসেছে। চুয়াডাঙ্গা সিভিল সার্জন তাকে আইসোলেশনে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
দর্শনা ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল আলীম জানান, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভারত থেকে আসা বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীরা করোনা নেগেটিভ রিপোর্ট ও দূতাবাসের এনওসি সনদসহ বৈধ কাগজপত্র জমা দিলেই তাদেরকে ঢুকতে দেয়া হচ্ছে। সোমবার প্রথম দিন সন্ধ্যায় মাত্র ১১ জন ফিরলেও দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা ৩টা পর্যন্ত দেশে প্রবেশ করেছে নারী-পুরুষ মিলে ৫৭ জন। তাদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার বুকারনি গ্রামের ওয়াহেদ মিয়ার মেয়ে সাবিনা খাতুনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। খবর পেয়ে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা: এ এস এম মারুফ হাসান দর্শনা চেকপোস্ট পরিদর্শন করেন এবং সাবিনা খাতুনকে আইসোলেশনে পাঠানোর নির্দেশ দেন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো: নজরুল ইসলাম সরকার জানান, দর্শনা চেকপোস্ট দিয়ে সাড়ে ৩০০ বাংলাদেশী ফিরতে পারবে, তাদের জন্য দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে।
তিনি জানান, চিকিৎসার জন্য বাংলাদেশীরা ভারতে যায়। করোনার কারণে দেশে লকডাউন দিলে সীমান্ত বন্ধ হয়ে পড়লে, তারা ভারতে আটকা পড়ে যায়। পরে চলতি মাসের ১২ মে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠকে দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টসহ ৩টি স্থলপথে বাংলাদেশীদের ফেরত নেয়ার সিদ্ধান্ত হয়।দামুড়হুদা (চুয়াডাঙ্গা) সংবাদদাতা


আরো সংবাদ



premium cement