২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বাঘায় আব্দুল হাই শিকদার

জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে

-

বিশিষ্ট কবি, সাহিত্যিক ও সাংবাদিক আব্দুল হাই শিকদার বলেছেন, বর্তমানে দেশে ফ্যাসিবাদী শাসন চলছে। অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী শাসনের ফলে দেশের মানুষ আজ নির্যাতিত নিষ্পেষিত হচ্ছে। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে বিনা অপরাধে কারাগারে বন্দী করে রেখেছে। দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই। এই অবস্থা আর চলতে পারে না। তিনি বলেন, নিজেদের মধ্যে সব বিভেদ ভুলে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। গতকাল রোববার বিকেলে রাজশাহীর বাঘা উপজেলায় পেশাজীবী নেতৃবৃন্দের সাথে পৃথক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
আব্দুল হাই শিকদার বাঘায় দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশ নেন। বিকেলে বাঘা উপজেলা বিএনপি নেতৃবৃন্দের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন তিনি। বাঘা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নূরুজ্জামান খান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাহবুব সিদ্দিকী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসুদ, অধ্যাপক মোহাম্মদ আলী ও সাংবাদিক রেজাউল করিম রাজু। এর আগে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন আব্দুল হাই শিকদার। রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আরআরইউ) বাঘা উপজেলা শাখা এ মতবিনিময় সভার আয়োজন করে। এ সময় তাকে ও অন্য অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল।
মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাহবুব সিদ্দিকী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসুদ, অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ, অধ্যাপক মোহাম্মদ আলী, সাংবাদিক রেজাউল করিম রাজু, বাঘা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নূরুজ্জামান খান মানিক, কবি ফজলুল হক তুহিন প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল। আরআরইউ বাঘা উপজেলা শাখার সভাপতি আতাহার আলীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরআরইউর যুগ্ম সম্পাদক আসলাম আলী, দফতর সম্পাদক ইফতেখার আলম, আরআরইউ বাঘা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক জহুরুল হক, দফতর সম্পাদক আব্দুল কাদের নাহিদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল