১৩ জুন ২০২১
`

১২ হাজার পার হলো করোনায় মৃত্যু

মৃত্যু ৩৩, শনাক্ত ১২৩০ জন
-

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫ জনে। বাংলাদেশে করোনায় প্রথম মৃত্যু (১৮ মার্চ) প্রায় ১৪ মাস পর মৃত্যুর সংখ্যা ১২ হাজার ছাড়িয়ে গেল। এ দিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ২৩০ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত সাত লাখ ৭৬ হাজার ২৫৭ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৪৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ সাত লাখ ১৫ হাজার ৩২১ জন। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।
স্বাস্থ্য অধিদফতর আরো জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৮ দশমিক ৬৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ দশমিক ১৫ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২১ জন পুরুষ এবং নারী ১২ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে আট হাজার ৬৯৯ জন পুরুষ এবং তিন হাজার ৩০৬ জন নারী মারা গেছেন।
বয়স বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব বয়সী ১৬ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১-৫০ বছরের মধ্যে পাঁচজন এবং ৩১-৪০ বছরের মধ্যে দুইজন মারা গেছেন। অন্য দিকে বিভাগ বিশ্লেষণে দেখা যায়, গতকাল মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামের সাতজন, রাজশাহী ও বরিশালের একজন করে দুইজন, সিলেটের তিনজন এবং রংপুরের দুইজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মারা গেছেন ২১ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাড়িতে দুইজন মারা গেছেন।



আরো সংবাদ


নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা দুর্ধর্ষ বেলজিয়াম, পাত্তাই পেল না রুশ ব্রিগেড ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে ১০ বছরের কারাদণ্ড হচ্ছে নেতানিয়াহুর! দেশের চিংড়িশিল্পে প্রাণ ফেরাবে ভেনামি

সকল