১৩ জুন ২০২১
`
হারুন ইজাহার ফের ২ দিনের রিমান্ডে

হেফাজত নেতা মামুনুল হক, আজিজুল ও ফয়েজী রিমান্ড শেষে কারাগারে

-

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি ওয়ার্ডের আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। সেখানে তাকে ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে। গত সোমবার বিকেল ৩টার দিকে তাকে আদালত থেকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের কর্মকর্তাদের সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, করোনাভাইরাসের প্রতিরোধে গত বছর কারাগারের এ আইসোলেশন সেন্টার উদ্বোধন করা হয়। করোনার সময় নতুন কোনো বন্দী এলেই তাকে ১৪ দিন আইসোলেশন সেন্টারে রাখা হয়।
মাওলানা মামুনুল হককে গত ১৮ এপ্রিল গ্রেফতারের পর কয়েক দফা রিমান্ডে নেয়া হয়। শেষ দফায় পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আজিজুল হক ইসলামাবাদী কারাগারে : হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে পল্টন থানার মামলায় পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল রিমান্ড শেষে আজিজুল ইসলামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই জাহিদুল ইসলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর আগে, গত ১১ এপ্রিল মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র্যাবের সঙ্গে যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর কয়েক দফায় তাকে রিমান্ডে নেয় পুলিশ।
কারাগারে হেফাজত নেতা ফয়েজী : চট্টগ্রামের হাটহাজারী থানা ও ভূমি অফিসে ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীকে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী শেষে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশক আহম্মদ খন্দকারের আদালত এ আদেশ দেন।
পুলিশ জানায়, সম্প্রতি হাটহাজারীতে নাশকতায় সম্পৃক্ততার বিষয়টি দোষ স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। পাঁচ দিনের রিমান্ড শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দী নিতে গতকাল দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। এর আগে গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের হাটহাজারী থানায় এক নারী বাদি হয়ে ধর্ষণের মামলা দায়ের করেন এই নেতার বিরুদ্ধে। গত ৫ মে বিকেলে কক্সবাজারের চকরিয়া থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর ওই দিন সন্ধ্যায় তাকে চট্টগ্রাম নিয়ে আসা হয়। এরপর ৬ মে আদালতে তুলে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
হারুন ইজাহার আরো ২ দিনের রিমান্ডে : হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত হওয়া কমিটির শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজাহারের আরো ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশক আহম্মদ খন্দকারের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। গত ২১ এপ্রিল হাটহাজারী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গত ২৮ এপ্রিল রাতে নগরের লালখান বাজার জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসার বাসা থেকে মুফতি হারুন ইজাহারকে গ্রেফতার করে র্যাব-৭। পরের দিন ২৯ এপ্রিল রাতে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার ভার্চুয়াল আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে গত বছরের ১৬ সেপ্টেম্বর ও গত ২৬ মার্চ তার বিরুদ্ধে করা একাধিক মামলায় ৯ দিনের রিমান্ডে নেয়া হয় তাকে।

 



আরো সংবাদ


রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা দুর্ধর্ষ বেলজিয়াম, পাত্তাই পেল না রুশ ব্রিগেড ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে

সকল