২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

যশোরে ফিতরা বিতরণে ব্যতিক্রমী উদ্যোগ

-

ঈদুল ফিতরের আগে সাদকায়ে ফিতর আদায়ে সম্মিলিত উদ্যোগের এক অনন্য নজির স্থাপন করেছে যশোর সদর উপজেলার দোগাছিয়া গ্রামের মসজিদ কমিটি। দোগাছিয়া আহসান নগর বাজার জামে মসজিদ ও গ্রামের যুব কমিটি শবেকদরের দিনই ফিতরা বিতরণ শেষ করেছে।
মসজিদের ইমাম আবদুল ওয়াদুদ জানান, মসজিদ মহল্লার অধীন অতি দরিদ্র লোকদের তালিকা করে ফিতরা দাতাদের কাছ থেকে অর্থ নিয়ে তা বিতরণ করা হয়েছে। যারা ‘প্রকৃত হকদার’ তাদের বাড়ি গিয়ে কমিটির সদস্যরা অর্থ পৌঁছে দিয়েছেন। এর ফলে গরিব যেসব মানুষ প্রতি বছর ফিতরার কিছু টাকার জন্য বাড়ি বাড়ি যেতেন তাদেরকে আর হাত পাততে হবে না।
তিনি জানান, মসজিদের মুসল্লিদের জানিয়ে দেয়া হয় তারা যেন ফিতরার টাকা কমিটির সদস্যদের কাছে গিয়ে দেন। পরে সে টাকা সংগৃহীত হলে যুব কমিটির সদস্যরা যথাযথ হকদারদের কাছে তা পৌঁছে দেন। পরিমাণ যাই হোক টাকা পেয়ে ভীষণ খুশি ফিতরা গ্রহীতারা। যুব কমিটির নেতা কাজী নিয়ামত আলী, আইউব হোসেন, আজিজুল ইসলাম, আমজাদ গাজী, ইকবাল হোসেন বাবলু, হেদায়েত উল্লাহ খান, কাজী বশির উদ্দিন, আল আমীন, শিমুল হোসেন, শাকের আলী, নুরুজ্জামান, রাকিব হোসেন, সোহাগ মিলন প্রমুখ এ কাজে অংশ নেন।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল