১৯ জুন ২০২১
`

আশুলিয়ায় শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগে ৬ শ্রমিক নেতা গ্রেফতার

-

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিকদের বেতনের টাকা আত্মসাতের অভিযোগে ছয় শ্রমিক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর আগে রোববার রাতে আশুলিয়ার শ্রীপুর থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃতরা হলো- বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস ও ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি (আশুলিয়া অঞ্চল) জাহিদুর রহমান জীবন, শ্রমিক নেতা শাহ আলম, আশিক, মোতালেব, বকুল ও সুলতান।
পুলিশ জানায়, গত কয়েকদিন ধরে আশুলিয়ার শ্রীপুরস্থ ভার্সেটাইল এটোয়ার লিমিটেডের শ্রমিকরা মার্চ মাসের বেতনের জন্য আন্দোলন করে আসছিলেন। পরে গত ৯ মে শ্রমিকদের টাকা পরিশোধের কথা ছিল। কিন্তু মালিক পক্ষের টাকা সংগ্রহ করতে দেরি হওয়ায় শ্রমিকদের বেতন দিতে রাত হয়ে যায়। বেতন দেয়ার সময় শ্রমিক নেতা জীবন ও শাহ আলমসহ ছয়জন শ্রমিকের থেকে জোরপূর্বক এক হাজার টাকা করে নিয়ে এক লাখ ৭০ হাজার টাকা চাঁদাবাজি করেন। পরে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকরা তাদের আটকে রেখে জরুরি সেবা ৯৯৯ ও আশুলিয়া থানা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ এসে ছয় শ্রমিক নেতাকে আটক করে নিয়ে যায়। পরে এ ঘটনায় কারখানার পক্ষ থেকে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হলে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের দুপুরে আদালতে পাঠানো হয়।

এ ব্যাপারে আশুলিয়া থানার এসআই আল মামুন কবির বলেন, কারখানা কর্তৃপক্ষ শ্রমিক নেতাদের নামে মামলা করেছে। সেই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।



আরো সংবাদ