২৮ জুলাই ২০২১
`
চট্টগ্রামে প্রতিবাদ সমাবেশ

বানোয়াট মামলা প্রত্যাহার করে ডা: শাহাদাতকে মুক্তি দিন

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার বলেছেন, চট্টগ্রামে বিএনপি পরিবারের দীর্ঘদিনের পরীক্ষিত, তৃণমূল থেকে উঠে আসা ডা: শাহাদাত হোসেনকে মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। বিগত চসিক নির্বাচনে মেয়র পদে অংশ নিয়ে তিনি চট্টগ্রামবাসীর কাছে জনতার মেয়র হিসেবে পরিচিতি পেয়েছেন। করোনার শুরু থেকে তিনি অসহায় হতদরিদ্র মানুষকে খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা দিয়ে আসছিলেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহলের ইশারায় বানোয়াট মামলা দিয়ে তাকে অন্যায়ভাবে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। অবিলম্বে আসলাম চৌধুরী ও ডা: শাহাদাত হোসেনসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মীর মুক্তি দিতে হবে।
তিনি গত শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে নব্বইয়ের সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেনের মুক্তি ও নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, করোনার কারণে যেখানে বিএনপির সব রাজনৈতিক কার্যক্রম বন্ধ, এমন সময় হেফাজতে ইসলাম দমনের নামে বিএনপি নেতৃবৃন্দের নামে হাটহাজারী ও রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের ও দেশব্যাপী গণগ্রেফতার আওয়ামী সরকারের বাকশালী শাসনের নগ্ন উদাহরণ। তিনি বিএনপি নেতা মাহবুবের রহমান শামীম, আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ান, ব্যারিস্টার মীর হেলাল ও ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।



আরো সংবাদ