১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

৩০ ঘণ্টা পর নিভেছে সুন্দরবনের আগুন

-

পূর্ব সুন্দরবনের দাসের ভারানীতে সোমবার ১১টায় লাগা আগুন ৩০ ঘণ্টা পর নিভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস ও বন বিভাগ। দুই দিন ধরে চেষ্টা চালিয়ে মঙ্গলবার বিকেল ৪টায় ফায়ার সার্ভিসের বাগেরহাটের উপ-পরিচালক মো: গোলাম সরোয়ার তাদের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন। এ দিকে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বন বিভাগ।
মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ফায়ার সার্ভিসের বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলায় তিনটি দল বনের গহিনে পাইপলাইন টেনে পানি ছিটানোর কাজ করছে। বন বিভাগ ড্রোনের মাধ্যমে আগুন লাগার স্থান চিহ্নিত করছে। ফায়ার সার্ভিসের শরণখোলা স্টেশন কর্মকর্তা আ: সাত্তার জানান, আগুন এখন তাদের পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। আগুনে এ পর্যন্ত প্রায় ১০ একর বনভূমি পুড়ে গেছে।
বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো: জয়নাল আবেদীন জানান, আগুনে অল্প কিছু বনভূমি পুড়েছে। তবে সেখানে কোনো মূল্যবান গাছ না থাকায় তেমন ক্ষতি হয়নি। বন এলাকার গ্রামবাসী আফজাল চাপরাশি জানান, ফায়ার সার্ভিসের কার্যক্রম শুরু করার পর থেকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। পাঁচ একরের মতো বনের লতাপাতা গুল্ম জাতীয় গাছপালা পুড়ে গেছে।

 

 


আরো সংবাদ



premium cement
বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল

সকল