১৪ আগস্ট ২০২২
`

আযীযুর রহমান নেছারাবাদীর মৃত্যুবার্ষিকী পালিত

-

দেশের প্রখ্যাত আলেমে দ্বীন, অর্ধশত দ্বীনি প্রতিষ্ঠান নিয়ে গঠিত ঝালকাঠির নেছারাবাদ কমপেক্সের প্রতিষ্ঠাতা হজরত মাওলানা মুহম্মদ আযীযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেব হুজুর (রহ:) এর মৃত্যুবার্ষিকী গতকাল বুধবার ভক্ত, মুরিদ ও বিভিন্ন দ্বীনি প্রতিষ্ঠানে দোয়া মাহফিলের মধ্যদিয়ে পালিত হয়েছে।
কায়েদ হুজুর ২০০৮ সালের ২৮ এপ্রিল ইন্তেকাল করেন। ১৯১৩ সালে ঝালকাঠি জেলার বাসন্ডা (বর্তমান নেছারাবাদ) গ্রামে জন্মগ্রহণ করা নেছারাবাদী হুজুরের জীবন মানবকল্যাণে নিয়োজিত ছিল। তিনি অসংখ্য গুণের অধিকারী ছিলেন।
তিনি ছিলেন ছারছীনা শরিফের মরহুম শাহ নেছার উদ্দীন আহমদ (রহ:) এর মানসপুত্র। হজরত কায়েদ সাহেব হুজুর ছিলেন সব সময় সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর। তার প্রতিষ্ঠিত সামাজিক সংগঠনগুলোর উল্লেখযোগ্য হলো হিজবুল্লাহ দারুল কাজা (সালিসি আদালত বা বিচার বিভাগ), ছাত্র হিজবুল্লাহ, আদর্শ সমাজ বাস্তবায়ন কমিটি, হিজবুল্লাহ শ্রমিক সমিতি, তোলাবায়ে হিজবুল্লাহ, হিজবুল্লাহ দুর্নীতি উচ্ছেদ কমিটি (১৯৭৩) এবং আনজুমানে ইত্তিহাদুল মুসলিমিন (মুসলিম ঐক্য সংস্থা ১৯৬৭)। তিনি বাংলাদেশের সব মুসলমানের কল্যাণে প্রতিষ্ঠা করে গেছেন ‘বাংলাদেশ হিজবুল্লাহ জমিয়াতুল মুছলিহিন (ইসলামী ঐক্য সংগঠন)।


আরো সংবাদ


premium cement