২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেহেরপুরে ছাত্রী সংস্থার ৬ সদস্যসহ ৯ জন গ্রেফতার

-

মেহেরপুর শহরের কলেজপাড়া এলাকার মার্কাস মসজিদের পাশে জামায়াতের রুকন মনিরুজ্জামানের বাড়ি থেকে ছাত্রী সংস্থার ছয় সদস্যসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। অন্য তিনজনের মধ্যে রয়েছেন বাড়ির মালিক মনিরুজ্জামান, তার স্ত্রী রাবেয়া খাতুন ও ছেলে সোহরাব হোসেন। এ সময় বেশ কিছু ইসলামী বই জব্দ করা হয়েছে। পুলিশের দাবি তারা সেখানে গোপন বৈঠক করছিল। এ দিকে আটকরা বলছে, তারা সাংগঠনিক সিলেবাসের বই নিতে ওই বাড়িতে গিয়েছিলেন। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের আটক করা হয়।
গ্রেফতারকৃত ছাত্রী সংস্থার সদস্যরা হলেন, মেহেরপুরের গাংনী উপজেলার চৌগাছা গ্রামের সামিউল ইসলামের মেয়ে ফাতেমা খাতুন, আশরাফুলের মেয়ে রিক্তা খাতুন, চুয়াডাঙ্গা সদর উপজেলার হাজরাহাটি গ্রামের সাখাওয়াত হোসেনের মেয়ে আয়েশা হুমায়রা, আমঝুপি মীরপাড়া গ্রামের রফিকুল আলমের মেয়ে সাদিয়া সুলতানা, মুজিবনগর উপজেলার জয়পুর গ্রামের মো: ইয়াছিন আলীর মেয়ে সুরাইয়া বেগম, গৌরীনগর গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে জাকিয়া সুলতানা।
জানা গেছে, মনিরুজ্জামানের বাড়িতে জামায়াতে ইসলামের নারী কর্মীরা গোপনে বৈঠক করছে এমন খবরের ভিত্তিতে সদর থানার সেকেন্ড অফিসার শরিফ হাবিবের নেতৃত্বে পুলিশের একটি দল মেহেরপুর মারকাজ মসজিদের সামনে অবস্থিত ওই বাড়িটি ঘেরাও করে। পরে সেখান থেকে বিভিন্ন ধরনের ইসলামী বইসহ ছাত্রী সংস্থার ছয় সদস্য এবং বাড়ির মালিক মনিরুজ্জামান ও তার স্ত্রীকে আটক করে। এর এক ঘণ্টা পরে মনিরুজ্জামানের ছেলে সোহরাব নিজের ব্যবসা প্রতিষ্ঠান স্টিলের ফার্নিচারের দোকান থেকে বাড়ি ফিরলে তাকেও আটক করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফয়সাল জানান, জামায়াতে ইসলামীর নারী কর্মীদের একটি গোপন বৈঠক চলছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়। আটকদের আদালতে সোপর্দ করা হবে বলেও তিনি জানান।
জামায়াতের প্রতিবাদ : মেহেরপুর পৌরশাখা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মনিরুজ্জামানসহ ইসলামী ছাত্রীসংস্থার ৬ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল এক বিবৃতিতে বলেন, ‘১৩ এপ্রিল মেহেরপুর পৌরশাখা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মনিরুজ্জামানের বাড়িতে ইসলামী ছাত্রীসংস্থার কয়েকজন নেতাকর্মী একটি সামাজিক অনুষ্ঠানে যোগদান করেছিলেন। পুলিশ সেখানে অভিযান চালিয়ে পৌর জামায়াতের সেক্রেটারি মনিরুজ্জামানসহ ইসলামী ছাত্রীসংস্থার ৬ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। আমি এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিবৃতিতে তিনি আরো বলেন, বর্তমান সরকার বিরোধী কোনো রাজনৈতিক দল কিংবা কোনো প্রতিষ্ঠানকে কোনো ধরনের কর্মকাণ্ড পরিচালনা করতে দিচ্ছে না। সরকার মুখে গণতন্ত্রের কথা বলে অথচ গণতান্ত্রিক কোনো কাজ হলেই সেখানে বাধার সৃষ্টি করে। পবিত্র রমজান মাসের শুভলগ্নে ছাত্রীসংস্থার পর্দানশীন মেয়েদের গ্রেফতার করে সরকার চরম জুলুম করেছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement