১৩ মে ২০২১
`
বিএফইউজে ও ডিইউজের নিন্দা

সন্ত্রাসী হামলায় জনকণ্ঠের ১০ সাংবাদিক রক্তাক্ত

-

রাজধানীর বাংলামোটরে জনকণ্ঠ ভবনের সামনে আন্দোলনরত সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। গতকাল বিকেলে একদল সন্ত্রাসী লোহার রড ও লাঠি নিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালায়। এ সময় তাদের এলোপাতাড়ি পিটুনিতে কমপক্ষে ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। তাদের মধ্যে সিনিয়র রিপোর্টার ফিরোজ মান্না, স্টাফ রিপোর্টার সাজু আহমেদ, খোকন গুনকে রক্তাক্ত অবস্থায় মগবাজার কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মাথাসহ বিভিন্ন স্থানে সেলাই দিতে হয়েছে। হামলার সময় আহতদের অনেকে পালিয়ে আত্মরক্ষা করেছেন।
বিএফইউজে ও ডিইউজের নিন্দা : দৈনিক জনকণ্ঠ ভবনের সামনে আন্দোলনকারী সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের দ্রুত বিচার দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের নেতৃবৃন্দ। গতকাল ডিইউজের দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।
বিবৃতিতে বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমীন রোকন এবং ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম বলেন, আন্দোলন চলাকালে জনকণ্ঠ থেকে চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর ওপর লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের হামলায় অন্তত ১০ জন সাংবাদিক রক্তাক্ত হয়েছেন। বিকেলে জনকণ্ঠ অফিসের সামনে এ ঘটনা ঘটে। একটি প্রথম সারির গণমাধ্যমে এমন আচরণে সারা দেশের সাংবাদিকদের মাঝে ক্ষোভ ও চরম অসন্তোষ সৃষ্টি হচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
পাশাপাশি হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

 



আরো সংবাদ