২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুমনের মেডিক্যালে ভর্তির দায়িত্ব নিলেন তথ্য প্রতিমন্ত্রী

-

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তাড়িয়াপাড়া গ্রামের মো: সুমনের মেডিক্যালে ভর্তির দায়িত্ব নিয়েছেন স্থানীয় এমপি এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান। এখন আর তার মেডিক্যালে ভর্তি নিয়ে শঙ্কা নেই।
এ প্রসঙ্গে প্রতিমন্ত্রী মুরাদ হাসান সাংবাদিকদের বলেন, আমি সুমনের মেডিক্যালে ভর্তির দায়িত্ব নিয়েছি। সুমনের পরিবারের হাতে ২০ হাজার টাকা দেয়া হয়েছে। সুমনের পড়াশোনায় আর্থিক সহায়তা করব।
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, মো: সুমন ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিক্যাল ভর্তি পরীক্ষায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তবে অভাবের সংসারে তার মেডিক্যালে পড়া হবে কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। অভাব-অনটনের সংসারে মো: সুমন বন্ধুদের কাছ থেকে বই ধার নিয়ে ও প্রাইভেট পড়িয়ে নিজের পড়াশোনার খরচ জুগিয়েছেন। বাবা মো: মিন্টু দিনমজুর হিসেবে কাজ করে সংসার চালান। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এ সংবাদ শুনে শনিবার রাতে সরিষাবাড়ী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাখায়াতুল আলমের মাধ্যমে সুমন ও তার পরিবারের হাতে মেডিক্যালে ভর্তির ২০ হাজার টাকা তুলে দেন।
এরপরও সুমনের মেডিক্যালে পড়াশোনায় আর্থিক সহায়তা করবেন বলে তিনি আশ্বাস দিয়েছেন।
সুমন পঞ্চম ও অষ্টম শ্রেণীতে বৃত্তি পেয়েছিলেন। ২০১৮ সালে সুমন এসএসসি পরীক্ষায় সরিষাবাড়ী আরডিএম মডেল পাইলট উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় জিপিএ ৫ পেয়েছিলেন। পরে ধারদেনা করে ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজে এইচএসসিতে বিজ্ঞান শাখায় ভর্তি হন। ২০২০ সালে তিনি এইচএসসিতে বিজ্ঞান শাখা থেকে জিপিএ ৫ পেয়েছেন।

 


আরো সংবাদ



premium cement