১৩ মে ২০২১
`

পভিডিন কুলি করে করোনা মুক্তি রিপোর্টে ব্যাপক সাড়া

-

‘পভিডিন, আয়োডিন মিশ্রিত পানি দিয়ে চার ঘণ্টা অন্তর কুলি করলে এবং নাকে ও চোখে ড্রপ দেয়া হলে করোনা দূর হয়ে যাচ্ছে’ মর্মে গতকাল রোববার নয়া দিগন্তে প্রকাশিত রিপোর্টে ব্যাপক সাড়া পাওয়া গেছে। নয়া দিগন্ত ও সংশ্লিষ্ট প্রতিবেদক এবং গবেষণাটির প্রধান গবেষকের কাছে গতকাল কয়েক শত ফোন ও এসএমএস এসেছে। বেশির ভাগ পাঠকই মিশ্রণটি তৈরির বিষয়টি নিয়ে আরো বিস্তারিত জানতে চেয়েছেন। কেউ প্রশ্ন করেছেন মিশ্রণটি চোখে দিলে চোখ নষ্ট হবে কি না।
এ বিষয়ে গবেষণার প্রধান গবেষক ডা: ইকবাল মাহমুদ চৌধুরী জানিয়েছেন, যেভাবে মিশ্রণটি করতে বলা হয়েছে সেভাবে করা হলে চোখ নষ্ট হবে না বা মুখ গহ্বর বা নাকের কোনো ক্ষতি হবে না। এই ব্যাপারে আন্তর্জাতিক গবেষণাও রয়েছে।

 



আরো সংবাদ


ধামরাইয়ে কোসটাল ওয়েলফেয়ারের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস ইসরাইলি আরবরা নিজ দেশে যেভাবে বৈষম্যের শিকার ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান

সকল