১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কাতারে জিসিসি হলিডেস উদ্বোধন

-

কাতারে বাংলাদেশী মালিকানাধীন জিসিসি হলিডেস নামে ট্যুরিজম সার্ভিসেসের উদ্বোধন করেছেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন, এনডিসি এবং কাতারি স্পন্সর মুজাহিদ রাব সানাড। গত শুক্রবার দেশটির রাজধানী দোহা আল মানসুরা মেট্রোরেল স্টেশনের পাসে জিসিসি হলিডেস উদ্বোধন করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রম কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রথম সচিব (শ্রম) তনময় ইসলাম, প্রকৌশলী আনোয়ার হোসেন আকন্দ, মো: জালাল আহমেদ (সিআইপি), মোহাম্মদ ইসমাঈল মিয়া প্রমুখ।
এ ছাড়া জিসিসি হলিডেসের তরুণ উদ্যোক্তা সাংবাদিক কাজী শামীম, মো: রিয়াজুল ইসলাম, জিয়া উদ্দিন, ফাহাদ হোসাইন, মো: ইয়াসিন, মো: রাজীব উদ্দিন, আল আমিনসহ অনেকে উপস্থিত ছিলেন।
কাতারে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসাপ্রতিষ্ঠান সম্প্রসারণ করতে ও তাদের সফলতা কামনা করে রাষ্ট্রদূত জসীম উদ্দিন বলেন, কাতারের সাথে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্কের অন্যতম স্তম্ভ হচ্ছে বাণিজ্যিক সম্পর্ক। কয়েক বছর আগেও আমাদের সাথে দ্বিপক্ষীয় বাণিজ্যের পরিমাণ খুব বেশি ছিল না, সেটা কয়েক শ’ মিলিয়নের মধ্যে সীমিত ছিল। বর্তমানে বাংলাদেশের সাথে কাতারের বাণিজ্যের পরিমাণ এক লাখ বিলিয়নের বেশি।
তিনি আরো বলেন, বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি করার আরো সুযোগ আছে। কাতার ও বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি, শিগগিরই আমরা কাতারে বাংলাদেশী ব্যবসায়ী ও বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে একটি ওয়েবিনার আয়োজন করব। এ ছাড়া দূতাবাসের পক্ষ থেকে কাতারে বাংলাদেশী ব্যবসায়ীদের নিয়মিত সহযোগিতা দেয়ার আশ্বাস দেন রাষ্ট্রদূত।

 


আরো সংবাদ



premium cement