১০ এপ্রিল ২০২১
`

শাল্লা থানার ওসি নাজমুল হক সাময়িক বরখাস্ত দিরাই থানার ওসি বদলি

-

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু বাড়িঘরে হামলায় ভাঙচুরের ঘটনায় অদক্ষতা ও দায়িত্বে আবহেলার কারণে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হককে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ হেড কোয়ার্টার। গত মঙ্গলবার রাতে পুলিশের হেডকোয়ার্টারের আদেশে শাল্লা থানার ওসিকে সাময়িক বরখাস্তের পাশাপাশি পাশের উপজেলা দিরাইয়ের থানা অফিসার্স ইনচার্জ আশরাফুল ইসলামকে স্থান ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে। তাকে দিরাই থেকে সরিয়ে মৌলভীবাজারে বদলি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান।
সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, শাল্লা উপজেলায় হিন্দু অধ্যুষিত গ্রামে হামলার ঘটনায় শাল্লা থানার ওসি ও দিরাই থানার ওসির দায়িত্বে অবহেলার বিষয়টি প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এ জন্য শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করে বরিশাল রেঞ্জে সংযুক্ত হতে নির্দেশ দেয়া হয় এবং দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে। এ দিকে সুনামগঞ্জ সদর থানার ইন্সপেক্টর তদন্ত নূর আলমকে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়েছে বলে জানা গেছে।
উল্লেখ্য, গত ১৬ মার্চ রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। বিষয়টি স্থানীয়ভাবে উত্তেজনা ছড়ালে পুলিশ ওই রাতে শাশখাই বাজার থেকে ঝুটন দাসকে আটক করে। পরদিন, ১৭ মার্চ সকালে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু বাড়িঘরে ভাঙচুর করা হয়।
পরিস্থিতি স্বাভাবিক করতে ১৮ মার্চ সকালে র্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন এলাকা পরিদর্শন করেন। ওই দিন বিকেলে বাড়ি ঘরে হামলার বিষয়ে পৃথক দু’টি মামলা হয়। একটি মামলার বাদি শাল্লা থানার একজন পুলিশ পরিদর্শক এ মামলায় অজ্ঞাতনামা দেড় সহস্রাধিকজনকে আসামি করা হয়েছে। অন্য মামলার বাদি স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল। মামলায় ৮০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭০০ জনকে আসামি করা হয়। এরই পরিপ্রেক্ষিতে ১৯ মার্চ গভীর রাতে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানা এলাকা থেকে আত্মগোপনে থাকা মামলার বহুল আলোচিত যুবলীগ নেতা শহীদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে গ্রেফতার করে পিবিআই। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

 



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)