১০ এপ্রিল ২০২১
`

দেশের স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে : জামায়াতে ইসলামী

-

দেশের স্বাস্থ্য খাতে চরম অব্যবস্থাপনা ও বিপর্যয়কর পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “দেশের স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে। সব ক্ষেত্রে এক চরম অব্যবস্থাপনা ও বিপর্যয়কর পরিস্থিতি বিরাজ করছে। কোথাও কোনো শৃঙ্খলা নেই। করোনা পরিস্থিতির প্রতিনিয়ত অবনতি ঘটছে। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষের মৃত্যু হচ্ছ। এ পর্যন্ত করোনায় ছয় লাখ ৫১ হাজার ৬৫২ জন আক্রান্ত জন এবং ৯ হাজার ৩৮৪ জন মৃত্যুবরণ করেছেন।
সরকারের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করায় সর্বত্রই এক অরাজক অবস্থা বিরাজ করছে। হাসপাতালগুলোতে পর্যাপ্ত চিকিৎসাসামগ্রী নেই। সাধারণ বেড ও আইসিইউতে কোনো সিট খালি নেই। অনেকে রোগী নিয়ে বিভিন্ন হাসপাতালে ঘোরাফেরা করেও ভর্তি করাতে পারছেন না। বিনা চিকিৎসায় রাস্তায় মানুষ মারা যাচ্ছে। স্বাস্থ্যবিধি পালনের ব্যাপারেও সরকারের পক্ষ থেকে যথেষ্ট মনিটরিং নেই। সব ক্ষেত্রেই সরকারের চরম ব্যর্থতার চিত্র ফুটে উঠছে।
দৃষ্টি আকর্ষণ ও প্রতিবাদ : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় অফিস বিভাগীয় দায়িত্বশীল মাওলানা আবদুল হালিম গতকাল এক বিবৃতিতে বলেন, “সম্প্রতি আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, কতিপয় সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক ও অন্যান্য) কে বা কাহারা ‘জামায়াত-শিবির নেটওয়ার্ক’, ‘জামায়াত-শিবির সমর্থক গোষ্ঠী’, ‘আমরা জামায়াত-শিবির গ্রুপ’ ইত্যাদি নামের পাশাপাশি জামায়াতে ইসলামীর বিভিন্ন সিনিয়র নেতাদের নামে ফেসবুক আইডি খুলে অন্যায্য, দৃষ্টিকটু ও বিশৃঙ্খলা সৃষ্টি করে এমন বিভিন্ন ধরনের পোস্ট দিয়ে থাকেন।
আমরা পরিষ্কার ভাষায় ঘোষণা করছি, এসব আইডি বা পোস্টের সাথে আমাদের প্রিয় সংগঠনের কারো ন্যূনতম কোনো সম্পর্ক নেই। এ ধরনের চর্চা বন্ধ করার জন্য আমি সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি এবং এদেরকে বর্জন করার জন্য আমরা সবার প্রতি আহ্বান জানাচ্ছি।” বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


সকল

লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)