২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নর্দান মেডিক্যাল শিক্ষার্থীদের মাইগ্রেশনের বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি রংপুর সিটি মেয়রের

-

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল-বিএমডিসি প্রেসিডেন্ট ড. শহিদুল্লাহর ঘোষণার ১৫ দিনেও রংপুরের অনুমোদনবিহীন নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজ ৩২ নেপালিসহ আড়াই শতাধিক শিক্ষার্থীদের মাইগ্রেশন বাস্তবায়িত হয়নি। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাছে নর্দান মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ এবং শিক্ষার্থীদের মাইগ্রেশন বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
গতকাল বৃহস্পতিবার বেলা আড়াইটায় শিক্ষার্থীরা নগর ভবনের সামনে অবস্থান নিলে তিনি তাদের সাথে একাত্মতা ঘোষণা করে এই আহ্বান জানান। দুপুরে বিক্ষোভ মিছিল নিয়ে নগর ভবনে প্রবেশ করে প্রবেশ পথে অবস্থান নেন। সেখানে মাইগ্রেশন, মূলকাগজপত্র ফেরত এবং নিরাপত্তার দাবিতে সেøাগান দিতে থাকেন। কিছুক্ষণের মধ্যেই অফিস থেকে নেমে এসে শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করেন মেয়র।
এ সময় মেয়র বিষয়টিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে বলেন, নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। তিনি তাদের দাবি প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, বিএমডিসি, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ সরকারের সংশ্লিষ্ট দফতরে ডিও আকারে পাঠানোর ঘোষণা দেন শিক্ষার্থীদের কাছে। এ সময় তিনি নর্দানের মালিক পক্ষের বিরুদ্ধে যথাযথ তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপও দাবি করেন। এর আগে শিক্ষার্থীরা বেলা ১১টা থেকে রংপুর বিভাগীয় কমিশনার ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও করে অবস্থান নেন এবং তাদের কাছে দাবি আদায়ে স্মারকলিপি দেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়, সিভিল সার্জন অফিস ও ভুক্তভোগীদের সূত্রে প্রকাশ, এই কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে অনুমোদনহীনভাবে ১৩-১৪ সেশন থেকে একাডেমিক নবায়ন, বিএমডিসির রেজিস্ট্রেশন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুমোদন ছাড়াই গত পাঁচটি সেশনে শিক্ষার্থী ভর্তি করিয়ে শতকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আছে। এ কারণে কলেজটির হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। গত ২৬ দিন থেকে চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ করতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। আন্দোলনের মধ্যেই গত ১৬ ফেব্রুয়ারি বিএমডিসির এক আদেশে ১১ নেপালিসহ ২১ শিক্ষাথীর ইন্টার্ন করার সুযোগ তৈরি হয়। কিন্তু ৩২ নেপালিসহ ২৫০ শতাধিক শিক্ষার্থীর মাইগ্রেশনের ঘোষণা এলেও তা বাস্তবায়ন না হওয়ায় প্রতিদিন বিভিন্ন দফতরে সামনে গিয়ে ধরনা দিচ্ছেন তারা।

 


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল