২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফতুল্লায় কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

পুড়ে গেছে ২৫টি দোকান ও মালামাল
-

ফতুল্লার একটি কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ছোট-বড় প্রায় ২৫টি দোকানের মালামাল। আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানিয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৬টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ফতুল্লা বাসস্ট্যান্ডসংলগ্ন সোহেলের মালিকানাধীন কাপড়ের মার্কেটের একেবারে পেছনের দোকান থেকে সকাল সাড়ে ৬টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে পাশে কাপড়ের দোকানে ছড়িয়ে পড়ে।
ফতুল্লা থানা পুলিশের এসআই পোদ্দার জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২৩ জন দোকান মালিকের নাম তিনি জানতে পেরেছেন। পুড়ে যাওয়া বেশির ভাগ দোকানই কাপড়ের ছিল। শুধু একটি দোকান গ্রিল তৈরির ওয়ার্কশপ ও একটি টিনের দোকান ছিল। ক্ষতিগ্রস্ত দোকান মালিক আব্বাস নয়া দিগন্তকে জানায়, তার দোকানের ভেতর প্রায় ১০ লাখ টাকার মালামাল ছিল সব পুড়ে ছাই হয়ে গেছে।
আরেক দোকানদার সাহাবুদ্দিন জানান, সামনে রমজান ও ঈদ। ঈদ টার্গেট করে মালামাল মজুদ করেছিলেন তিনি। তার দোকান ও গোডাউনে মিলে প্রায় ১৮ লাখ থেকে ২০ লাখ টাকার কাপড় ছিল।
আরেক দোকান মালিক রিয়ন জানান, তার প্রায় ১০ লাখ টাকার মালামালসহ মঙ্গলবার হাটের বিক্রির প্রায় ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা ক্যাশবাক্সে ছিল। সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। তুষায় জানান, তার ক্যাশবাক্সে এক লাখ টাকা ছিল এবং দোকান ও গোডাউনে প্রায় ১২ লাখ থেকে ১৩ লাখ টাকার মালামাল ছিল, আগুনে সব পুড়ে গেছে। একই অবস্থা সামছুল, রনি, মামুনসহ বেশির ভাগ দোকানিদের। ক্ষতিগ্রস্ত বেশির ভাগ দোকান মালিকদের দাবি, ঈদকে টার্গেট করে তারা কাপড় মজুদ করতে শুরু করেছিলেন। আগুনে তাদের সব পুড়ে গেছে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, পৌনে ৭টার দিকে ফতুল্লায় কাপড়ের দোকানে আগুন লাগার খবর শুনে সেখানে পৌঁছায় মণ্ডলপাড়া ও ফতুল্লা বিসিকের ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। কর্মীরা দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে, তা নিশ্চিত করে না বলতে পারলেও তিনি ধারণা করছেন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।


আরো সংবাদ



premium cement